• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন

না.গঞ্জ আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামীপহ্নিদের বিজয়


প্রকাশের সময় : জানুয়ারী ৩১, ২০১৮, ১০:৫৪ PM / ১২০
না.গঞ্জ আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামীপহ্নিদের বিজয়

মো. আবদুল্লাহ আল মামুন, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে আওয়ামীপহ্নি সম্মিলিত সন্বয় পরিষদ প্যানেল বিজয়ী হয়েছেন। মঙ্গলবার (৩০ জানুয়ারী) জেলা আনিজীবী পরিষদ ভবনের নিচতলায় ব্যালটের মাধ্যমে এ নির্বাচন সম্পন্ন হয়।

নির্বাচনে ৪৬৬ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল। তার প্রতিদ্বন্দি বিএনপি সমর্থিত অ্যাডভোকেট জহিরুল হক পেয়েছেন ৪৩৫ ভোট। সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া। তিনি পেয়েছেন ৪৭৯ ভোট। তার প্রতিদ্বন্দি বিএনপি সমর্থিত অ্যাডভোকেট আবদুল হামিদ খান ভাষানী পেয়েছেন ৪১৬ ভোট। সমিতির কার্যকরী পরিষদে মোট ১৭টির মধ্যে আওয়ামী লীগ সমর্থিতরা সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১টি সম্পাদকীয় এবং ৩টি কার্যনির্বাহী সদস্য পদে জয়লাভ করেছে অপর দিকে বিএনপি সমর্থিতরা ৯টি সম্পাদকীয় এবং ২টি কার্যনির্বাহী সদস্য পদে জয়লাভ করেছে।

সকাল থেকে উৎসবমুখোর পরিবেশেই ভোটগ্রহন অনুষ্ঠিত হয়। আইনজীবী সমিতির নিচতলায় ১২টি বুথে গোপন ব্যালটে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে মোট ৯২৭ ভোটের মধ্যে ৯১৩টি ভোট কাস্ট হয়েছে। দুটি প্যানেল থেকে ৩৪ জন এবং একটি সদস্য পদে স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন অ্যাডভোকেট আক্তার হোসেন। নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন, অ্যাডভোকেট মোফাজ্জল হোসেন নান্নু, অ্যাডভোকেট নুরুল হুদা, অ্যাডভোকেট মাহাবুবুর রহমান মাসুম, অ্যাডভোকেট কামরুন্নাহার বেগম।

হকারদের সংকট সমাধানের দাবীতে নারায়ণগঞ্জ জেলা হকার সংগ্রাম পরিষদের নেতৃত্বে চলমান আন্দোলনের ধারাবাহিকতায় ৩১ জানুয়ারী বুধবার সকালে ভুখা মিছিলের পূর্ব নির্ধারিত কর্মসূচী স্থগিত করা হয়েছে। বুধবার সকাল ১০.৩০টায় চাষাড়া শহীদ মিনারে সমবেত হকারদের মাঝে হকার সংগ্রাম পরিষদের আহ্বায়ক আসাদুল ইসলাম আসাদ এ ঘোষনা দেন।

এ সময় আসাদুল ইসলাম আসাদ বলেন স্থানীয় জনপ্রতিনিধিগন দ্রুত সময়ের মধ্যে আলোচনার মাধ্যমে হকারদের সংকট সমাধান করার আশ্বাস দিয়েছেন। হকার সমস্যা সমাধান দেয়ার অন্যতম ব্যক্তি সিটি কর্পোরেশনের মেয়র দেশে নেই। তিনি দেশে ফেরামাত্র জনপ্রতিনিধিগন সম্মিলিত আলোচনার মাধ্যমে হকারদের সমস্যা সমাধানে আশ্বাস দিয়েছেন। লোক মাধ্যমে জানতে পেরেছি ইতিমধ্যে মাননীয় মেয়র দেশে ফিরেছেন। আমরা আশা করি দ্রুত সময়ের মধ্যে আলোচনার মাধ্যমে আমাদের হকার সমস্যার সুষ্ঠু সমাধান দেয়া হবে।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১০:৫২পিএম/৩১/১/২০১৮ইং)