• ঢাকা
  • বুধবার, ০৮ মে ২০২৪, ১১:১৬ অপরাহ্ন

না.গঞ্জে মাশরুম চাষী প্রশিক্ষণ অনুষ্ঠিত


প্রকাশের সময় : জানুয়ারী ১৮, ২০২৪, ১২:০৪ AM / ১৫৭
না.গঞ্জে মাশরুম চাষী প্রশিক্ষণ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি : গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রকল্প মাশরুম চাষ সম্প্রসারণের মাধ্যমে পুষ্টি উন্নয়ন ও দারিদ্র্য হ্রাসকরণ প্রকল্পের আওতায় দলভুক্ত চাষী প্রশক্ষণ প্রকল্প বাস্তবায়নে নারায়ণগঞ্জে ৩০ জন দলভুক্ত চাষী উক্ত প্রশিক্ষণে অংশ গ্রহণ করেন। এসময় প্রশিক্ষণে মাশরুমের গুরুত্ব ও মাশরুম উৎপাদন কৌশল সম্পর্কে আলোচনা তুলে ধরা হয়। আলোচনা শেষে সনদপত্র ও মাশরুমের বিজ বিতরণ করা হয়।

১৭ জানুয়ারী বুধবার সকাল ১০ টায় নারায়ণগঞ্জ শহরের একটি রেষ্টুরেন্টে এ প্রশিক্ষণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সেভ ফাউন্ডেশন ও জমজম মাশরুম ফুড এর চেয়ারম্যান ও সারা বাংলাদেশ মাশরুম উদ্যোক্তা প্রকল্পের সমন্বয়কারী জাতীয় পুরস্কার প্রাপ্ত নারী উদ্যোক্তা মরিয়ম আক্তার লাবণ্য লতা ও মাশরুম চাষ সম্প্রসারণের মাধ্যমে পুষ্টি উন্নয়ন ও দারিদ্র্য হ্রাসকরণ প্রকল্পের দলভুক্ত মাশরুম চাষীদের নাঃগঞ্জের প্রকল্প বাস্তবায়নের উদ্যোক্তা রংমেলা নারী কল্যাণ সংস্থা’র সভাপতি জাতীয় পুরস্কার প্রাপ্ত নারী উদ্যোক্তা সাবিরা সুলতানা নীলা’র উদ্যোগে ৩০ জন দলভুক্ত চাষী প্রশিক্ষণে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ঢাকা খামারবাড়ি কৃষি সম্প্রসারন অধিদপ্তরের হার্টিকালচার উইং অতিরিক্ত উপ পরিচালক (ফুল ও ফল) এর মোঃ আহসানুল হক চৌধুরী, নারায়ণগঞ্জ আড়াই হাজার হার্টিকালচার সেন্টার এর উদ্যান তত্ত্ববিদ ইফফাত কিবরিয়া আল নাঈম,উপ সহকারী উদ্যান কর্মকর্তা মোঃ সিদ্দিকুর রহমান, উপ সহকারী উদ্যান কর্মকর্তা জাকির হোসেন।

এ সময় অন্যান্যদের মধ্যে প্রশিক্ষণার্থী হিসেবে উপস্থিত ছিলেন উদ্যোক্তা ফেরদৌস আরা অনা, নাজনীন রহমান, শওকত আরা খন্দকার, জিহাদ হাসান,আবিদা সুলতানা নিপু সহ প্রমূখ।