• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ১১:৫৩ অপরাহ্ন

নানা আয়োজনে ‘অনলাইন প্রেস ইউনিটি’র জাতীয় সম্মেলন অনুষ্ঠিত(ভিডিও)


প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৭, ২০১৯, ১০:৪৭ PM / ৬১
নানা আয়োজনে ‘অনলাইন প্রেস ইউনিটি’র জাতীয় সম্মেলন অনুষ্ঠিত(ভিডিও)

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : ‘বায়ান্ন প্রেরণা-একাত্তর চেতনা-সকল জাতীয় বীর শ্রদ্ধাজন- আমাদের লক্ষ্য একটাই সুষ্ঠু সংবাদ-সমৃদ্ধ দেশ প্রয়োজন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনব্যাপী নানা আয়োজনের মধ্যদিয়ে দ্বিতীয়বারের মতো ‘অনলাইন প্রেস ইউনিটি’র জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার(২৭ সেপ্টেম্বর) সকাল ১০টায় রাজধানীর পুরানা পল্টনস্থ মুক্তি মিলনায়তনে সারা দেশ থেকে আগত সংবাদকর্মীদের অংশগ্রহণে জমকালো এ অনুষ্ঠানের আয়োজন করে সংগঠনটি।

গণমাধ্যম বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা সহ সাংবাদিকদের কল্যাণে ৭ দফা দাবি নিয়ে ২০১০ সালে পথচলা শুরু করে সংবাদকর্মী-অনলাইন এক্টিভিটিস্টদের সংগঠন অনলাইন প্রেস ইউনিটি।

অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন বরেণ্য সাংবাদিক কাজী রফিক। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেণ বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার সাবেক মন্ত্রী এ্যাড. আবদুল মান্নান খান।

প্রধান আলোচক হিসেবে ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. জ্ঞানেন্দ্র নাথ বিশ্বাস। অনুষ্ঠানে সঞ্চালনা ও সভাপতিত্ব করেন অনলাইন প্রেস ইউনিটির প্রতিষ্ঠাতা মোমিন মেহেদী।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ফতুল্লা থানা ঘাতক-দালাল নির্মূল কমিটির সাধারন সম্পাদক, বিশিষ্ট রাজনীতিক ও সমাজ সেবক লুৎফর রহমান স্বপন এবং বিশিষ্ট সমাজ সেবক-সংগঠক ও ফতুল্লা থানা ছাত্রলীগের সাধারন সম্পাদক এম. এ মান্নান, ৩২ নং ওয়ার্ড মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক মোঃ আব্দুর রাজ্জাক এবং সংগঠনের ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা ও সোনিয়া দেওয়ান প্রীতি।

আলোচনা সভা শেষে সংগঠনের পক্ষ থেকে স্ব স্ব ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় বিশিষ্ট গুণিজন সহ ৯জন সংবাদকর্মীকে সম্মাননা ক্রেস্ট হিসেবে ‘প্রেস এওয়ার্ড’ দেয়া হয়।

পাশাপাশি দেশের সকল জেলা-উপজেলা থেকে আগত সংবাদকর্মী-সাহিত্যিক ও অনলাইন এ্যাক্টিভিটিস্টদের অংশগ্রহণে দিনব্যাপী এই আয়োজনে অংশগ্রহণকারীদের জন্য টি-শার্ট, দুপুরের খাবার, সনদপত্র, বই, কলম সহ বিভিন্ন উপহার দেয়া হয়। পরে তোপখানা রোড থেকে বিশাল এক মনমুগ্ধকর র‌্যালী নিয়ে সংগঠনের সদস্যরা বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের পবিত্র মাজারে উপস্থিত হয়ে তার ও সকল সদস্যদের মৃত আত্মীয়-স্বজনের রুহের মাগফেরাত কামনা করে এবং সংগঠনটির উত্তরোত্তর সাফল্য কামনায় দোয়া করা হয়।

সবশেষে সোহরাওয়ার্দি উদ্যানে গিয়ে জাতীয় সম্মেলন উপলক্ষে নব নির্বাচিত চেয়ারম্যান, সিনিয়র ভাইস চেয়ারম্যান, মহাসচিব ও যুগ্ম মহাসচিব পর্যায়ে বিজয়ী প্রার্থীদের ফলাফল ঘোষণা করা হয়।

ভিডিও সংবাদটি দেখতে নিচের লিংকে ক্লিক করুন-

https://www.facebook.com/dhakarn24/videos/376644423243721/?t=1

 

 

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১০:৫০পিএম/২৭/৯/২০১৯ইং)