• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৪:৪৮ পূর্বাহ্ন

নওগাঁর মহাদেবপুরে ‘মানবতার খোঁজে’ সামাজিক সংগঠনের আত্মপ্রকাশ


প্রকাশের সময় : অগাস্ট ২৫, ২০১৮, ১০:০৯ PM / ৩৫
নওগাঁর মহাদেবপুরে ‘মানবতার খোঁজে’ সামাজিক সংগঠনের আত্মপ্রকাশ

ইখতিয়ার উদ্দীন আজাদ, নওগাঁ প্রতিনিধি : নওগাঁর মহাদেবপুরে ‘মানবতার খোঁজে’ নামে নতুন একটি সামাজিক সংগঠন যাত্রা শুরু করলো।

২৫ আগস্ট শনিবার বেলা সাড়ে ১১টায় জাহাঙ্গীরপুর মডেল উচ্চ বিদ্যালয়ে সংগঠনটির উদ্বোধন ঘোষণা করেন নওগাঁ-৩ আসনের সাংসদ ছলিম উদ্দিন তরফদার।

উদ্বোধন অনুষ্ঠানের আগে মডেল স্কুল প্রাঙ্গণে আমন্ত্রিত অতিথিরা বৃক্ষ রোপণ করেন। পরে প্রধান অতিথির বক্তব্যে সাংসদ ছলিম উদ্দিন বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যত। তোমরা এই ‘মানবতার খোঁজে’ সংগঠনের মাধ্যমে গরিব মানুষকে সহযোগিতা করবে। এটি একটি পুরোপুরি অরাজনৈতিক সংগঠন। এই সংগঠন যখন বিস্তার লাভ করবে তখন কিছু সমস্যার তৈরি হতে পারে। সেজন্য তোমাদের হিসাবের স্বচ্ছতা থাকতে হবে। সংগঠনের সবার মতামত নিয়ে কাজ করতে হবে। সর্বোপরি মানুষের মানবতাবোধকে জাগ্রত করতে তোমাদের মত তরুন প্রজন্মকে কাজ করতে হবে।

সংগঠনটির সহ-সভাপতি মেহেদী রেজার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্যে মহাদেবপুর উপজেলা চেয়ারম্যান আব্দুস সাত্তার নান্নু বলেন, তোমাদের সংগঠনের নামের মধ্যেই মানুষের গুণাবলী নিহিত। মানবতা খুঁজতে বেশি দূর যেতে হবে না। আগে নিজের মধ্যেই আমরা যদি নিজের মানবতা খুঁজে বের করতে পারি, তাহলে এই সংগঠনের লক্ষ্য-উদ্দেশ্য পূরণ হবে।

অনুষ্ঠানের আরেক বিশেষ অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোবারক হোসেন বলেন, ‘তোমাদের এই সংগঠনের মাধ্যমে মানুষের সুপ্ত বিবেক, সুপ্ত মানবতা জাগ্রত করবে।’ এসময় তিনি এই সংগঠনকে জাতীয় ও আন্তর্জাতিক পরিসরে বিস্তৃত করার আহ্বান জানান।

সংগঠনের সভাপতি রুহুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন, ‘মানবতার খোঁজে’ সংগঠনের সাধারণ সম্পাদক মিনহাজ মেহেদী উৎস, সহ-সভাপতি হারুনুর রশিদ, শিল্পপতি ওসমান গনি, জাহাঙ্গীরপুর মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম ইব্রাহিম হোসেন, নওগাঁ জেলা বিএনপির সদস্য রবিউল ইসলাম বুলেট, মহাদেবপুর উপজেলা আওয়ামী যুবলীগের সদস্য মাসুদ। এসময় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীসহ মহাদেবপুর উপজেলার বিভিন্ন স্কুল, কলেজের দেড় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ‘মানবতার খোঁজে’ একটি অরাজনৈতিক, সমাজ কল্যাণমূলক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

নওগাঁ জেলার মহাদেবপুর উপজেলার আওতাধীন জনগণের মাঝে বন্যায় ত্রাণ বিতরণ, গরীব ও মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদান, নিরক্ষরতা দূরীকরণে নারী, পুরুষ ও বয়স্কদের মাঝে শিক্ষা বিস্তার, জ্ঞান বিকাশের জন্য শিক্ষা প্রতিষ্ঠান, গ্রন্থাগার ও গবেষণাগার স্থাপন, অসহায় ও দরিদ্রদের মাঝে সহায়তা প্রদানের লক্ষ্যে সংগঠনটি যাত্রা শুরু করে।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১০:০৮পিএম/২৫/৮/২০১৮ইং)