• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:৩৮ অপরাহ্ন

দ্রব্যমুল্য নিয়ন্ত্রণ ও শীতবস্ত্র বিতরণের দাবী ৫ দলীয় বাম জোটের


প্রকাশের সময় : জানুয়ারী ১৮, ২০২৪, ১২:১৯ AM / ১৪৬
দ্রব্যমুল্য নিয়ন্ত্রণ ও শীতবস্ত্র বিতরণের দাবী ৫ দলীয় বাম জোটের

স্টাফ রিপোর্টার, ঢাকা : সারাদেশে প্রচন্ড শীত ছিন্নমুল ও দরিদ্র মানুষের জন্য শীতবস্ত্র বিতরন ও বাজারের লাগামহীন দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও মুনাফাখোর ব্যবসায়ী সিন্ডিকেটের মজুদদার ও কালোবাজারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে ৫ দলীয় বাম জোট। আজ ১৭ জানুয়ারী(বুধবার) ৫ দলীয় বাম জোটের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, রোজাকে সামনে রেখে পণ্যের দাম বৃদ্ধির পাঁয়তারা শুরু করেছে সরকারের আশীর্বাদপুষ্ট অসাধু ব্যবসায়ীরা, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যবসায়ী সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ও সিন্ডিকেট ভাঙা, সারাদেশে রেশনিং এবং পর্যাপ্ত ন্যায্য মূল্যের দোকান চালু রমজান মাস উপলক্ষে যেন নিত্যপণ্যর মূল্য বৃদ্ধি করতে না পারে এজন্য ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়েছে।

নেতৃবৃন্দ বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করে বলেন হঠাৎ করে চালের দামের ঊর্ধ্বগতিতে খেটে খাওয়া মানুষরা দিশেহারা অবস্থায় পরেছেন, ব্যবসায়ী সিন্ডিকেট বিভিন্ন সময়ে আকস্মিক ও অযৌক্তিকভাবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়িয়ে জনগণের পকেট কেটে নিয়ে যায়, তখন সরকার লোক দেখানো কিছু পদক্ষেপ নেয়। তাতে সমস্যার কোনো সমাধান হয় না।

বিবৃতিতে বলা হয়, মুক্তবাজারের নামে লুটপাটের অর্থনীতি বহাল রেখে এই অবস্থার পরিবর্তন করা যাবে না। লুটপাটকারিদের চিহ্নিত করে ব্যবস্থা নিতে হবে। তাছাড়া বর্তমানে যে শীতের তীব্রতা ছিন্নমুল ও দরীদ্র জনগোষ্ঠী চরম কষ্টে আছে, তাদের মাঝে শীতবস্ত্র বিতরণের দাবি জানাই।

বিবৃতি দাতারা হলেন, ৫ দলীয় বাম জোটের কেন্দ্রীয় সমন্বয়ক ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)র কেন্দ্রীয় কমিটির সভাপতি ডাঃ এম এ সামাদ ও সাধারণ সম্পাদক সাহিদুর রহমান, বিপ্লবী কমিউনিস্ট কেন্দ্রের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বিধান দাস, সচেতন নাগরিক পার্টির কেন্দ্রীয় কমিটির সভাপতি হেলাল উদ্দিন ও সাধারণ সম্পাদক জামিরুল রহমান ডালিম, সোশ্যালিস্ট পার্টির কেন্দ্রীয় সভাপতি শাহীন আহমেদ, বাংলাদেশের সাম্যবাদী দলের (মার্কসবাদী) সভাপতি গিয়াস উদ্দিন প্রমুখ।