• ঢাকা
  • শনিবার, ০৪ মে ২০২৪, ১২:৪০ পূর্বাহ্ন

দেশে ফিরছেন মুশফিক-মুমিনুল-ইমরুল


প্রকাশের সময় : জানুয়ারী ২২, ২০১৭, ১২:৫১ AM / ৩৭
দেশে ফিরছেন মুশফিক-মুমিনুল-ইমরুল

 

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : ইনজুরির কারণে ক্রাইস্টচার্চে চলমান টেস্টে দলে নেই সাদা পোশাকে বাংলাদেশ দলের নিয়মিত অধিনায়ক মুশফিকুর রহিম, ওপেনার ইমরুল কায়েস ও নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুমিনুল হক। ফলে দলের সঙ্গে না থেকে আগে ভাগেই দেশে ফিরছেন এই তিন তারকা ক্রিকেটার।

শনিবার বাংলাদেশের উদ্দেশে বিমানে চড়েছেন অধিনায়ক মুশফিক ও মুমিনুল। তবে তাদের সঙ্গে আসেননি ইমরুল। রোববার উড়াল দিবেন তিনিও।

টেস্ট সিরিজের আগেই হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়েছিলেন মুশফিক। পরবর্তীতে ওয়ানডে সিরিজের শেষ দুই ম্যাচ ও টি-টোয়েন্টি সিরিজে সাইড বেঞ্চেই থাকেন তিনি। সেই ইনজুরি কাটিয়ে ফেরেন প্রথম টেস্টে। খেলেন ১৫৯ রানের ঝলমলে এক ইনিংস। কিন্তু দ্বিতীয় ইনিংসে নেইল ওয়াগনারের বাউন্সারের আঘাতে মাঠ থেকে সরাসরি হাসপাতালেও যেতে হয়েছে ডানহাতি এই মিডল অর্ডার ব্যাটসম্যানকে।

এদিকে প্রথম টেস্টে নিউজিল্যান্ডের পেসারদের বাউন্সারে পাঁজরে আঘাত পান মুমিনুল হকও। অন্যদিকে মুশফিকের ইনজুরিতে ওয়েলিংটন টেস্টে প্রথম ইনিংসে উইকেটরক্ষকের দায়িত্ব পালন করেন ইমরুল।পরবর্তীতে দ্বিতীয় ইনিংসে রান নিতে গিয়ে ঊরুর চোটে পড়েন বাঁ-হাতি এই ওপেনার।

এছাড়া টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ডান হাতের বুড়ো আঙুলে চিড় ধরা পড়ে সীমিত ওভারের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার। সিডনি হয়ে শুক্রবার দেশে ফিরেছেন তিনিও।

ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম দিনে ২৮৯ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। জবাবে দ্বিতীয় দিনে স্বাগতিকদের শুরুটাও তেমন ভালো হয়নি। শেষ দিকে বৃষ্টির কারণে ১৯ ওভার বাকি থাকতে খেলা বন্ধ করে দেন আম্পায়াররা। এ সময় নিউজিল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় সাত উইকেট হারিয়ে ২৬০ রান। বাংলাদেশের চেয়ে এখনও ২৯ রানে পিছিয়ে স্বাগতিকরা।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১২:৪৫এএম/২২/১/২০১৭ইং)