• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:২৪ পূর্বাহ্ন

দেশের বাইরের সিনেমা প্রডিউস করব : আব্দুল আজিজ


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৭, ২০১৭, ৬:১৩ PM / ৩৭
দেশের বাইরের সিনেমা প্রডিউস করব : আব্দুল আজিজ

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : সিনেমা মুক্তির আগেই পড়ে সেন্সরের কাঁচির মুখে। নিয়ম-কানুন মেনে, সেন্সর সদস্যদের ছবি ভালো লাগাতে পারলেই কোনো কর্তন ছাড়াই সিনেমা মুক্তি পায়। নতুবা অনেক সমস্যার শিকার হতে হয় নির্মাতাকে।– এভাবে সিনেমার নির্মাণের অভিজ্ঞতা শেয়ার করলেন প্রযোজক আব্দুল আজিজ।

জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার সম্প্রতি এফডিসিতে এসেছিলেন ‘দুলাভাই জিন্দাবাদ’ সিনেমার মহরতে। সেখানে এ কথা বলেন।

তিনি আরো বললেন, “বেশি বেশি প্রেমের সিনেমা বানান। দেখলাম প্রেমের সিনেমা বানালে সহজেই সেন্সর পেয়ে যায়। প্রেমের গল্পের সিনেমা না হলেই সমস্যা। ভিন্ন ধরনের গল্পের সিনেমা বানালে অনেক প্রশ্নের সম্মুখীন হতে হতে হয়। যেমন জাজের ‘দেশা দ্য লিডার’ সিনেমাটি নিয়ে অনেক দৌড়ঝাঁপ করতে হয়েছে। পরে সিনেমাটি কয়েক ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছে। বর্তমানে মোস্তফা সরওয়ার ফারুকী সমস্যায় পড়েছেন ‘ডুব’ ছবিটি নিয়ে।”

আজিজ বলছিলেন, ‘আমাদের বাস্তবতা বলছে প্রেমের গল্পের সিনেমা না হলেই সমস্যা। এই রকম চললে থাকলে আমি হয়তো দুই-এক বছর পর দেশে আর সিনেমা বানাবো না। সিনেমা থেকে হয়তো দূরে যাবো না। দেশের বাইরের সিনেমা প্রডিউস করব।’

‘পোড়ামন’ থেকে শুরু করে শিকারি, রোমিও বনাম জুলিয়েট, অগ্নি ও বাদশা দ্য ডনের মতো অনেক ব্যাবসাসফল সিনেমা এসেছে জাজ মাল্টিমিডিয়া থেকে। এ প্রতিষ্ঠানের সিনেমাতে অভিনয় করে তারকাখ্যাতি পেয়েছেন বেশ কজন নতুন নায়ক-নায়িকা।
সিনেমা ব্যবসা প্রসঙ্গে আজিজ বললেন, ‘নানা সমস্যার কারণে দর্শক হলে যাচ্ছে না। এছাড়া একটা সিনেমা ২ কোটি টাকার ব্যবসা করলে প্রযোজকের ঘরে আসে ৫০ লাখ টাকা। এখন আপনারা বলুন প্রযোজক কোথায় যাবে!’

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৬:১২পিএম/১৭/২/২০১৭ইং)