• ঢাকা
  • শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:৪১ পূর্বাহ্ন

দুপুরে খালেদা জিয়ার জামিন বিষয়ে আদেশ


প্রকাশের সময় : মার্চ ১২, ২০১৮, ১০:২৭ AM / ৪১
দুপুরে খালেদা জিয়ার জামিন বিষয়ে আদেশ

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন বিষয়ে আদেশের জন্য মামলাটি আজ সোমবারের কার্যতালিকার এক নম্বরে রাখা হয়েছে। আদেশের জন্য মামলাটির সময় নির্ধারণ করা হয়েছে দুপুর ২টায়। বিচারপতি এম. ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চের কার্যতালিকায় এসব তথ্য দেয়া আছে।

একই বেঞ্চে রোববারও মামলাটি জামিন বিষয়ে আদেশের জন্য রাখা ছিল। খালেদা জিয়ার আইনজীবীদের আবেদনের প্রেক্ষিতে আদালত মামলাটি রোববারের কার্যতালিকায় রাখার আদেশ দিয়েছিলেন। তবে মামলার নথি না পৌঁছানো ও আদালতের দেয়া ১৫ দিন সময় শেষ না হওয়ায় আদেশের জন্য সময় পিছিয়ে সোমবার দিন ধার্য করেন।

তবে খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার নথি হাইকোর্টে পৌঁছেছে রোববার।

খালেদা জিয়ার আইনজীবী এহসানুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

রোববার দুপুর ১২টা ৫৫ মিনিটে হাইকোর্টের আদান-প্রদান শাখায় নথি পৌঁছে বলে জানান তিনি।

আদান-প্রদান শাখার সংশ্লিষ্ট কর্মকর্তা কে এম ফারুক হোসেন পরে মামলার নথি (মামলা নং ১৭/২০১৭) ফৌজদারি আপিল শাখায় জমা দেন। আর ফৌজদারি আপিল শাখার সংশ্লিষ্ট কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান তা গ্রহণ করেন।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ আদালত জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড দেন। এরপর থেকে খালেদা জিয়া পুরনো ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রয়েছেন।

এরপর খালেদার আইনজীবীরা তার জামিনের আবেদন করেন। জামিন আবেদনের ওপর শুনানি হলেও মামলার নথি উচ্চ আদালতে না যাওয়ায় আদেশ দেননি আদালত।

এরপর গত ২২ ফেব্রুয়ারি আদালত নথি পাঠাতে ১৫ দিনের সময় বেধে দেন, যার শেষ দিন হয় রোববার। সেই হিসাবে গতকাল রোববার মামলার নথি উচ্চ আদালতে পাঠানো হয়।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১০:২৮এএম/১২/৩/২০১৮ইং)