• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন

থাকছেন না ইমরুল-মুশফিক


প্রকাশের সময় : জানুয়ারী ১৯, ২০১৭, ৯:৩৯ AM / ৪৩
থাকছেন না ইমরুল-মুশফিক

 
ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : বিষয়টি অনুমিতই ছিল। তবে শেষ মুহূর্ত পর্যন্ত চেষ্টা আর আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষা ছিল। বৃহস্পতিবার মিলল সেটিও। চোটের কারণে ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে খেলতে পারছেন না মুশফিকুর রহিম ও ইমরুল কায়েস। আর মুশফিকের অবর্তমানে অধিনায়কত্বের ভার বর্তেছে তামিম ইকবালের কাঁধে।

আসলে বৃহস্পতিবার দুপুরের আগেই সিদ্ধান্ত চূড়ান্ত হয়ে যায় হ্যাগলি ওভালে কে কে নামতে পারছেন না। পরে সংবাদ মাধ্যমের সামনে এসে সেটি পরিষ্কার জানিয়ে গেলেন তামিম ইকবাল। বললেন, ‘মুশফিক-ইমরুল দুজনই এই টেস্ট থেকে ছিটকে পড়েছে। খুব বড় কোনো সমস্যা নেই, তবে খেলার মত পর্যায়েও নেই। ইমরুলের সেরে ওঠার ক্ষেত্রে দশ দিনের মত সময় লাগবে। তবে মুশির জন্য সেটা লাগবে ৩-৪ সপ্তাহের মত।’

সবকিছু ঠিক থাকলে শুক্রবার বাংলাদেশের নবম টেস্ট অধিনায়ক হিসেবে তালিকায় নাম উঠে যাবে তামিম ইকবালের। বাঁহাতি এই ওপেনার আগামী ফেব্রুয়ারিতে ভারতের মাটিতে একমাত্র টেস্টের সিরিজের আগেই দলের দুই অভিজ্ঞ তারকার সেরে ওঠার ব্যাপারেও আশাবাদ জানালেন।

মুশফিকের চোটের বিষয়টি সম্পর্কে পরিষ্কার হতে যেয়ে জানা গেল, ওয়েলিংটন টেস্টে হেলমেটে বল লাগার পর হাসপাতাল ঘুরে আসতে হলেও তার মাথায় বা ঘাড়ে কোনো সমস্যা নেই। হেলমেটে বল লাগার আগে থেকেই আঙুলে চোট তার। প্রথম টেস্টে ১৫৯ রানের ঝলমলে ইনিংসটি খেলার পথে প্রথমে বাঁ-হাতের বুড়ো আঙুল আঘাত পান তিনি। পরে ডান হাতের তর্জনীতে চোট পান। চিড় ধরা পড়েছে তার বুড়ো আঙুলের চোটের জায়গায়। সেটাই ছিটকে দিয়েছে টেস্ট অধিনায়ককে।

মুশফিক আঙুলে চোট নিয়ে মাঠের বাইরে যাওয়ার পর কিপিংগ্লাভস সামলেছেন ইমরুল। প্রায় দেড়শ ওভার উইকেটের পেছনে চাপ সামলে ৫টি ক্যাচ নিয়ে দেশের হয়ে এক ইনিংসে সবচেয়ে বেশি ক্যাচের রেকর্ডে মুশফিকের পাশে নাম লিখিয়েছেন। পরে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে সিঙ্গেলস নেওয়ার পথে ডাইভ নিয়ে বাঁ-ঊরুর পেশিতে টান লাগে উদ্বোধনী ব্যাটসম্যানের। দলের প্রয়োজনে পরে ব্যাটিংয়ে নেমেছিলেন। কিন্তু দ্বিতীয় টেস্ট থেকে শেষ অবধি ছিটকেই যেতে হলো তাকে। (পরিবর্তন)

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৯:৩৭এএম/১৯/১/২০১৭ইং)