• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ন

তালেবানের সঙ্গে লড়াইয়ে ১৮ আফগান সেনা নিহত


প্রকাশের সময় : মার্চ ১১, ২০১৮, ১২:৫৬ PM / ২৫
তালেবানের সঙ্গে লড়াইয়ে ১৮ আফগান সেনা নিহত

 

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : আফগানিস্তানে তালেবানদের সঙ্গে লড়াইয়ে দেশটির স্পেশাল ফোর্সের ৭ সদস্যসহ সেনাবাহিনীর প্রায় ১৮ জন সদস্য নিহত হয়েছেন। আফগানিস্তানের পশ্চিমাঞ্চলীয় প্রদেশ ফারাহতে লড়াইয়ের এ ঘটনা ঘটেছে বলে শনিবার জানিয়েছেন স্থানীয় কর্মকর্তারা। খবর ডন নিউজ, রয়টার্স।

তারা জানিয়েছেন, রাতে বালা বুলুক জেলায় একটি হামলা চালানোর জন্য প্রস্তুতি নিচ্ছিলেন সেনারা, এ সময় তাদের ওপর হামলা করে তালেবান যোদ্ধারা; এতে দুই পক্ষের মধ্যে তীব্র লড়াই শুরু হয়।
আফগান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র দাওলাত ওয়াজিরি জানিয়েছেন, স্পেশাল ফোর্সের চার সদস্য নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন। তবে স্থানীয় প্রাদেশিক পরিষদের প্রধান ফরিদ বাখতওয়ার নিহতের সংখ্যা অন্তত ১৮ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন।

ফরিদ বাখতাওয়ার আরও জানান, দুই পক্ষের লড়াই অব্যাহত থাকায় বিদ্রোহীদের ওপর বিমান হামলা করা হয় এবং এতে প্রায় ২৫ জন বিদ্রোহী নিহত হন।

টুইটারে পোস্ট করা বার্তায় তালেবান মুখপাত্র জানিয়েছেন, বালা বুলুক জেলার কেন্দ্রস্থলের কাছে টাপা সদতে উপস্থিত হয়ে ৫৩ জন কমান্ডোকে হত্যা অথবা আহত করে উল্লেখযোগ্য পরিমাণ অস্ত্র ছিনিয়ে নিয়েছে তালেবান যোদ্ধারা।
যুক্তরাষ্ট্র ও আফগানিস্তানের কর্মকর্তারা জানিয়েছেন, আফগান ও মার্কিন সেনাবাহিনীর যৌথ অভিযান ও বিমান হামলার ক্রমবর্ধমান চাপ সত্ত্বেও তারা বার বার আক্রমণ করে আফগান বাহিনীর ব্যাপক ক্ষয়ক্ষতি করার সামর্থ্য দেখিয়ে যাচ্ছে।

সম্প্রতি আফগানিস্তানের ফারাহ প্রদেশে নিরাপত্তা বাহিনীর ওপর ধারাবাহিক হামলা চালিয়ে যাচ্ছে তালেবান। এ হামলাও সেই ধারাবাহিকতারই অংশ বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১২:৫৬পিএম/১১/৩/২০১৮ইং)