• ঢাকা
  • শনিবার, ০৪ মে ২০২৪, ০২:০৫ অপরাহ্ন

ঠাকুরগাঁওয়ে চলছে ইজতেমার প্রস্তুতি


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৯, ২০১৭, ১০:৫৬ PM / ৩০
ঠাকুরগাঁওয়ে চলছে ইজতেমার প্রস্তুতি

 

ফরিদুল ইসলাম(রঞ্জু), ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ে চলছে জেলা ইজতেমার প্রস্তুতি। আগামী ২৩ ফেব্রুয়ারি শুরু হয়ে ২৫ফেব্রুয়ারি আখেরী মোনাজাতের মাধ্যমে শেষ হবে এ ইজতেমা।

জানা গেছে, প্রতি বছর গাজীপুরের তুরাগ নদীর তীরে অনুষ্ঠিত হয় বিশ্ব ইজতেমা। তুরাগ তীরে পর্যাপ্ত জায়গা না হওয়ার কারণে এ বছর ইজতেমার পরিবর্তন আনা হয়। তুরাগ তীরে ২ ভাগে ৩২ জেলার মুসল্লিদের নিয়ে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হয়। বাকি ৩২ জেলার পৃথকভাবে নিজ জেলায় ৩ দিন ব্যাপী ইজতেমার আয়োজন করা হয়।

প্রথমবারের মতো ঠাকুরগাঁও সদর উপজেলার কৃষ্টপুর ইক্ষু খামার মাঠে জেলা ইজতেমা অনুষ্ঠিত হবে।

এলাকার মুসল্লীরা ধারণা করছেন ইজতেমার ঠাকুরগাঁওয়ে প্রথমবারের মতো জেলা ইজতেমা হওয়ায় বিভিন্ন জেলা বিভিন্ন স্তান থেকে কমপক্ষে এক থেকে দেড় লক্ষ লোকের জমায়েত হবে।

চটের ছাবুনী দিয়ে আবৃত করা প্রত্যেকটি তাবুতে এক সঙ্গে প্রায় চল্লিশ হাজার মুসল্লীর রাত্রী যাপন করতে পারবে।এছাড়া গোসল ও পয়:নিস্কাশনের জন্য থাকবে বিশেষ ব্যবস্তা।এ লক্ষে মুসল্লিরা স্বেচ্ছা শ্রমের মাধ্যমে ইজতেমার কাজ এগিয়ে নিয়ে যাচ্ছেন।

ঠাকুরগাও পুলিশ সুপার ফারহাত আহমেদ জানান, ইজতেমায় আসা মুসল্লিদের নিরাপত্তার বিষয়ে সর্বদা সজাগ থাকবে প্রশাসন। সম্পূর্ণ এলাকায় থাকবে সিসি ক্যামেরার আওতায়। ওয়াচ টাওয়ার বসিয়ে ইজতেমা ময়দানে সজাগ দৃষ্টি রাখা হবে সর্বক্ষণ।এছাড়াও পুলিশ সহ সাদা পোশাকধারীরা থাকবেন বিভিন্ন পয়েন্টে।
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১০:৫৫পিএম/৯/২/২০১৭ইং)