• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৮:১৭ পূর্বাহ্ন

ট্রাম্পের অভিবাসী নীতি নিয়ে মেক্সিকোর উদ্বেগ


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২৪, ২০১৭, ১০:৫২ AM / ৩২
ট্রাম্পের অভিবাসী নীতি নিয়ে মেক্সিকোর উদ্বেগ

 

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : অভিবাসী ইস্যুতে ট্রাম্প প্রশাসনের নীতির বিষয়ে ‘উদ্বেগ’ ও ‘বিরক্তি’ প্রকাশ করেছে মেক্সিকো। মেক্সিকোতে সফররত মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসনের সঙ্গে আলোচনায় মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী এ উদ্বেগ ও ক্ষোভ তুলে ধরেছেন।
যুক্তরাষ্ট্র থেকে অবৈধ অভিবাসীদের তাড়িয়ে দেওয়ার ডোনাল্ড ট্রাম্পের বক্তব্যে আগে থেকেই ক্ষুব্ধ রয়েছে মেক্সিকো। কারণ যুক্তরাষ্ট্রে অবৈধ অভিবাসীদের বড় অংশই এসেছে মেক্সিকো থেকে।
এখন যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি দফতর বৈধ কাগজপত্রহীন অভিবাসীদের গ্রেফতার এবং বহিষ্কার শুরু করেছে। সেই প্রেক্ষাপটেই যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী এবং হোমল্যান্ড সিকিউরিটি দফতরের মন্ত্রী মেক্সিকো সফরে রয়েছেন। তাদের কাছে মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী উদ্বেগের পাশাপাশি ক্ষোভ প্রকাশ করেছেন।
মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী লুইস ভিডেগারায় বলেছেন, তাদের প্রতি যুক্তরাষ্ট্রের নীতি গ্রহণযোগ্য নয়। তবে মার্কিন মন্ত্রীরা বলেছেন, অবৈধ অভিবাসীদেরকে গণহারে ধরে দেশে ফেরত পাঠানোর ঘটনা ঘটবে না এবং এ ধরনের কোনো অভিযানে সেনাবাহিনীকেও ব্যবহার করা হবে না। মেক্সিকোর সাথে সীমান্তে দেয়াল তুলে দেওয়ার যে কথা ডোনাল্ড ট্রাম্প বলছেন তা নিয়েও মেক্সিকো ক্ষোভ প্রকাশ করে আসছে। সূত্র : বিবিসি
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১০:৪৬এএম/২৪/২/২০১৭ইং)