• ঢাকা
  • রবিবার, ২৬ মে ২০২৪, ০২:১৯ পূর্বাহ্ন

জয়পুরহাটের ২টি আসনে আ’লীগ প্রার্থীর নিরঙ্কুশ বিজয়


প্রকাশের সময় : ডিসেম্বর ৩১, ২০১৮, ১২:৪২ AM / ২৮
জয়পুরহাটের ২টি আসনে আ’লীগ প্রার্থীর নিরঙ্কুশ বিজয়

এস এম শফিকুল ইসলাম, জয়পুরহাট : জয়পুরহাট-১ (সদর ও পাঁচবিবি) আসনে আওয়ামী লীগ প্রার্থী সামছুল আলম দুদু নৌকা প্রতীকে ২ লাখ ১৮ হাজার ৫৮২ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী আলেয়া বেগম (ডাব মার্কা) পেয়েছেন ৮৪ হাজার ২১২ ভোট। এ ছাড়া ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী দেওয়ান মোঃ জহুরুল ইসলাম (হাত পাখা মার্কা) পেয়েছেন ৪২৪৬ ভোট, জাতীয় পাটির (এরশাদ) প্রার্থী আ স ম তিতাস মোস্তাফা (লাঙ্গল মার্কা) পেয়েছেন ১৮২৩ ভোট, বাসদের প্রার্থী মোঃ ওয়াজেদ পারভেজ (মই মার্কা) পেয়েছেন ৫০৭ ভোট। জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা জাকির হোসেন মোট ১৪৬টি কেন্দ্রের বেসরকারী এ ফলাফল ঘোষণা করেন।

একইভাবে জয়পুরহাট-২ (কালাই,ক্ষেতলাল ও আক্কেলপুর) আসনে আওয়ালীগের প্রার্থী দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন ২ লাখ ২৮ হাজার ৭৩০ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি’র আবু ইউসুফ মোঃ খলিলুর রহমান ধানের শীষ প্রতীকে ২৬ হাজার ১২০ ভোট পেয়েছেন। এছাড়া জাতীয় পার্টি প্রার্থী আবুল কাশেম রিপন (নাঙ্গল মার্কা) পেয়েছন ৫৪৯ ভোট, বাংলাদেশের বিপ্লবী ওয়াকার্স পার্টির প্রার্থী মোঃ শাহজামাল তালুকদার (কোদাল মার্কা) পেয়েছেন ৫৪৪ ভোট, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী মোঃ আব্দুল বাকি (হাতপাখা মার্কা) পেয়েছেন ১৬৮৩ ভোট। এ আসনে মোট কেন্দ্র সংখ্যা ১০৩টি।

এ দিকে ভোট কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেওয়া সহ নানা অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে রোববার বেলা দু’টায় প্রেসব্রিফিং করে জয়পুরহাট-১ (সদর ও পাঁচবিবি) আসনে জাতীয় পার্টির প্রার্থী আ.স.ম তিতাস মোস্তফা এবং জয়পুরহাট শহরের থানা সংলগ্ন নিজ বাড়ীতে জয়পুরহাট-২ (কালাই,ক্ষেতলাল ও আক্কেলপুর) আসনের বিএনপি দলীয় প্রার্থী আবু ইউছুফ মো: খলিলুর রহমান ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১২:৪২এএম/৩১/১২/২০১৮ইং)