• ঢাকা
  • বুধবার, ০৮ মে ২০২৪, ০২:২৭ পূর্বাহ্ন

জুভেন্টাসের নতুন লোগো


প্রকাশের সময় : জানুয়ারী ১৭, ২০১৭, ৩:৪৯ PM / ৪৭
জুভেন্টাসের নতুন লোগো

 

ঢাকারনিউজ২৪.কম, জুভেন্টাস : ইতালির ক্লাব ফুটবলে ঐতিহ্য ও কৌলীন্যের নিরিখে জুভেন্টাস প্রায় জুড়িহীন। এমনকী সাফল্যের বিচারেও দুই মিলানকে ছাপিয়ে গিয়েছে তারা।

সাম্প্রতিককালে সিরি-এ খেতাব প্রায় নিজেদের সম্পত্তি বানিযে ফেলেছে তুরিনের এই শতাব্দী প্রাচীন ক্লাবটি।

সোমবার রাতে ইতালীয় এই ক্লাবটি উন্মোচন করল তাদের নতুন লোগো। পুরোনো লোগোর বদলে আগামী মরশুমের শুরু থেকেই জুভে ফুটবলারদের জার্সিতে দেখা যাবে এই লোগো।

মিলানে গতকাল রাতে আনুষ্ঠানিকভাবে এই নতুন নকশার লোগো প্রকাশ করলেন ক্লাব সভাপতি আন্দ্রেয়া অ্যাগনেল্লি।

মিউজিয়াম অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে এক অনুষ্ঠানে ইতালীয় ক্লাবটির এই নতুন লোগো সামনে আনা হল। ক্লাবের লোগো হিসেবে ইতিমধ্যেই এটি স্বীকৃতি পেলেও ক্লাবের ফুটবলারদের জার্সিতে এটি দেখা যাবে আগামী মরশুমের পর্দা ওঠার পর।

জুভেন্টাসের পুরোনো লোগোয় দলের জার্সির মতোই সাদা-কালো ডোরা ছিল। নতুন ডিজাইনের লোগোয় তা উধাও। বরং অনেক বেশি প্রাধান্য পেয়েছে ‘জে’ অক্ষরটি।

ইংরেজিতে ক্লাবের নামের আদ্যাক্ষর ‘জে’ বলাই বাহুল্য। জুভেন্টাসের প্রাক্তন মালিক জিয়ান্নি অ্যাগনেল্লি একবার বলেছিলেন, ‘যখনই খবরের কাগজে জে অক্ষরটি দিয়ে শুরু কোনো শব্দ চোখে পড়ে বাড়তি উত্তেজিত হয়ে উঠি আমি।’ পুরনো কর্ণধারের ‘জে’ প্রীতিকে বাড়তি মর্যাদা দিতেই হয়ত জুভেন্টাসের বর্তমান পরিচালনবর্গ ঐতিহ্যশালী এই ক্লাবটির নতুন লোগোয় এই অক্ষরটিকেই সবচেয়ে গুরুত্ব দিলেন!
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৩:৪৫পিএম/১৭/১/২০১৭ইং)