• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:৫২ অপরাহ্ন

চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নেবে ভারত


প্রকাশের সময় : মে ৭, ২০১৭, ১:৫৭ PM / ৪৫
চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নেবে ভারত

 

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : সুপ্রিম কোর্ট কর্তৃক নিয়োজিত প্রশাসনিক কমিটি ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) নির্দেশ দিয়েছিল। ভারতের সাবকে ক্রিকেটাররাও আভাস-ইঙ্গিতে বুঝিয়ে দিয়েছিলেন আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের অবশ্যই অংশ নেও্য়া উচিত। শেষ পর্ন্ত বিসিসিআইও মেনে নিল সেটাই। সব সংশয়কে উড়িয়ে দিয়ে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ভারত। রোববার পূর্ব ঘোষিত বিসিসিআইয়ের বিশেষ সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

১ জুন থেকে ইংল্যান্ডে শুরু হতে যাচ্ছে এবারের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। ওয়ানডে ক্রিকেটের দ্বিতীয় বৃহত্তম এই টুর্নামেন্টের জন্য ভারত দল ঘোষণা করবে আগামী কাল। গত মাসে দুবাইয়ে অনুষ্ঠিত আইসিসির বোর্ড সভায় ভারতের বিরোধীতা সত্ত্বেও পাশ হয়েছে নতুন আর্থিক মডেল ও পরিচালন কাঠামোর সংশোধন প্রস্তাব। যা এখনো মেনে নেয়নি ভারত। বরং বিরোধীতার অংশ হিসেবেই চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ না নেওয়ার কথাই ভাবছিল!
অন্য দলগুলো নির্ধারিত সময়ের মধ্যে দল ঘোষণা করলেও গো ধরে বসে ভারত। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি ও আয়োজক ইংল্যান্ডকে চাপে ফেলতেই যে চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ না নেওয়ার টাল বাহানা করছিল ভারত, সেটা স্পষ্টই। কিন্তু শেষ পর্ন্ত সেই ভাবনা থেকে সরে এসে চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নেওয়ার সিদ্ধান্তই নিয়েছে ভারত।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১:৫৫পিএম/৭/৫/২০১৭ইং)