• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৮:১৩ পূর্বাহ্ন

চট্টগ্রাম বন্দরে পণ্য উঠা-নামা বন্ধ


প্রকাশের সময় : মে ২৯, ২০১৭, ২:৪০ PM / ৪৪
চট্টগ্রাম বন্দরে পণ্য উঠা-নামা বন্ধ

 

ঢাকারনিউজ২৪.কম, চট্টগ্রাম : ঘূর্ণিঝড় ‘মোরা’ উপকূলের দিকে ধেয়ে আসায় চট্টগ্রাম বন্দর ও বহির্নোঙ্গরে পণ্য ওঠা-নামা বন্ধ করে দেওয়া হয়েছে।

২৯ মে সোমবার সকালে চট্টগ্রাম সমুদ্র বন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত দেখাতে বলার পর এই নির্দেশ জারি করা হয় বলে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব ওমর ফারুক জানিয়েছেন।

তিনি জানিয়েছেন, সকাল সাড়ে ১০টা থেকে বহির্নোঙ্গর ও বন্দরের জেটিতে সব কার্যক্রম বন্ধ রাখা হয়েছে। এ কারণে জেটিতে থাকা জাহাজ এবং বর্হিনোঙ্গরে থাকা জাহাজ থেকে কোনো পণ্য ওঠা-নামার কাজ চলছে না। তবে জাহাজ থেকে যেসব পণ্য আগে জেটিতে নামানো হয়েছিল সেগুলো ডেলিভারি দেওয়া হচ্ছে বলে তিনি জানান।

উল্লেখ্য, ২৯ মে সোমবার সকাল আটটায় আবহাওয়া অধিদফতর থেকে পাওয়া তথ্য অনুযায়ী ঘূর্ণিঝড় ‘মোরা’ আরও ঘনীভূত হয়ে পরবর্তী ১৮ ঘণ্টার মধ্যে সামুদ্রিক ঘূর্ণিঝড়ে রূপ নেবে। ঘূর্ণিঝড়টি আরও উত্তর দিকে অগ্রসর হয়ে কাল ৩০ মে মঙ্গলবার সকালে চট্টগ্রাম ও কক্সবাজার উপকূল অতিক্রম করতে পারে।

এদিকে আবহাওয়ার বিশেষ বুলেটিনে বলা হয়, উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলার সমূহকে অতিসত্ত্বর নিরাপদ আশ্রয়ে যেতে বলা হয়েছে এবং পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তাদের নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/২:৪০পিএম/২৯/৫/২০১৭ইং)