• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:১০ অপরাহ্ন

‘ঘরকাটা ইঁদুর’ দমনে সোচ্চার হওয়ার আহ্বান তথ্যমন্ত্রীর


প্রকাশের সময় : এপ্রিল ২৭, ২০১৮, ৫:৫৮ PM / ৪৭
‘ঘরকাটা ইঁদুর’ দমনে সোচ্চার হওয়ার আহ্বান তথ্যমন্ত্রীর

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাবমূর্তি বিনষ্ঠকারী দুর্নীতিবাজ-লুটেরা ও ঘরকাটা ইঁদুরদের দমনে ১৪ দলের নেতাকর্মীদের সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

শুক্রবার(২৭ এপ্রিল) সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ কার্যালয়ের জাসদ জাতীয় কমিটির সভায় তিনি এ আহ্বান জানান।

দুই দিনব্যাপী সভার উদ্বোধনী বক্তব্যে ইনু বলেন, বিএনপি পাকিস্তান পন্থার পক্ষে রাজনৈতিক অবস্থান নে০য়ায় পাকিস্তান পন্থা, জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা বাংলাদেশের জন্য মহাবিপদ হিসেবে বিরাজ করছে। পাকিস্তান পন্থা ও বাংলাদেশ পন্থার রাজনৈতিক বিরোধের অবসান না হলে বাংলাদেশ এগোবে না।

তিনি বলেন, এবারই, অর্থাৎ ২০১৮ সালের মধ্যেই পাকিস্তান পন্থাকে রাজনীতি ও নির্বাচনের মাঠে চূড়ান্ত পরাজিত করতে হবে।

তথ্যমন্ত্রী বলেন, দেশের এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং খালেদা জিয়াকে এক পাল্লায় মাপা, তাদের থেকে সম দূরত্বে থাকা কিংবা তৃতীয় পথ বা মধ্যপন্থা অনুসরণ দেশের জন্য আত্মঘাতী।

তিনি বলেন, এই মধ্যপন্থার রাজনৈতিক কৌশল পরিত্যাগ করে সবাইকে পাকিস্তান পন্থাকে পরাজিত করার চূড়ান্ত রাজনৈতিক লড়াইয়ে ঐক্যবদ্ধ হতে হবে।

ইনু আরো বলেন, ‘রাজনীতিতে আরো গুণগত পরিবর্তন আনতে শেখ হাসিনার ভাবমূর্তি বিনষ্ঠকারী দুর্নীতিবাজ-লুটেরা ও ঘরকাটা ইঁদুরদের দমন করে বৈষম্যের অবসান করে রাজনীতি ও অর্থনীতিকে সুশাসনের পথে এগিয়ে নিতে জাসদ ও ১৪ দলের নেতাকর্মীদের সোচ্চার হবার কোনো বিকল্প নেই।’

জাসদ সভাপতি হাসানুল হক ইনুর সভাপতিত্বে জাতীয় কমিটির সভায় দলের সাধারণ সম্পাদক শিরীন আখতার, কার্যকরী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম, স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ড. আনোয়ার হোসেন, সহ-সভাপতি মীর হোসাইন আখতার, রেজাউল করিম তানসেন, অ্যাডভোকেট শাহ জিকরুল আহমেদ, আবদুল হাই তালুকদার, অ্যাডভোকেট হাবিবুর রহমান শওকত প্রমুখ বক্তব্য রাখেন।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৫:৫০পিএম/২৭/৪/২০১৮ইং)