• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:৪৯ পূর্বাহ্ন

খুলনায় ককটেল বিস্ফোরণের ঘটনায় বিএনপির ৬০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা


প্রকাশের সময় : নভেম্বর ২, ২০২৩, ১১:৩২ PM / ১৬০
খুলনায় ককটেল বিস্ফোরণের ঘটনায় বিএনপির ৬০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

এস এম সাইফুল ইসলাম কবির : খুলনার দিঘলিয়া উপজেলার চন্দনীমহল গ্রামের বোগদিয়ার মাঠ এলাকায় বৃহস্পতিবার (২ নভেম্বর) ভোরে দুটি ককটেল বিস্ফোরণ ঘটেছে। এছাড়া সেখান থেকে অবিস্ফোরিত ৫টি ককটেল, ইটের টুকরা, লাঠি ও রড উদ্ধার করেছে পুলিশ।

এ ঘটনায় দিঘলিয়া উপজেলার সেনহাটী ইউনিয়ন কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আবজাল গাজী বাদী হয়ে বিএনপির ৫০/৬০ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছেন। মামলায় উপজেলা বিএনপির সভাপতি এম সাইফুর রহমান মিন্টু ও সাধারণ সম্পাদক আব্দুল রকিব মল্লিকসহ ৪৫ জনের নাম উল্লেখসহ ৫০/৬০ জনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, বাদীসহ কয়েকজন খবর পেয়ে গিয়ে দেখেন আসামিরা বোগদিয়ার মাঠ এলাকায় অবরোধের সমর্থনে সরকার বিরোধী স্লোগান দিচ্ছে। এছাড়া তারা সরকার উৎখাতের জন্য ককটেল ও লাঠিসোটা নিয়ে নাশকতার প্রস্তুতি নিচ্ছে। তখন তিনি পুলিশকে খবর দিলে পুলিশ সেখানে যায়। এ সময় অবরোধ সমর্থকরা ইট পাটকেল নিক্ষেপ ও ২টি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়।

দিঘলিয়া থানার ওসি রিপন কুমার সরকার জানান, ঘটনাস্থল থেকে ৫টি ককটেল, বিস্ফোরিত দুটি ককটেলের অংশ বিশেষ, ৭টি লোহার রড, ১০টি বাঁশের লাঠি ও এক বস্তা ইটের টুকরা উদ্ধার করা হয়। এ ঘটনায় এখন পর্যন্ত কেউ আটক হয়নি।