• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:১২ অপরাহ্ন

খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করল বিশেষ মেডিকেল বোর্ড


প্রকাশের সময় : এপ্রিল ১, ২০১৮, ১০:৫৪ PM / ৪৫
খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করল বিশেষ মেডিকেল বোর্ড

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজা ভোগরত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেছে বিশেষ মেডিকেল বোর্ড। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চার অধ্যাপকের সমন্বয়ে এই বিশেষ মেডিকেল বোর্ড গঠন করা হয়।

রোববার(১ এপ্রিল) দুপুর সোয়া ১টা থেকে ঘণ্টাব্যাপী নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেন বোর্ডের চিকিৎসকরা।

কারা অধিদফতরের একটি নির্ভরযোগ্য সূত্র পরিবর্তন ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে।

এর আগে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন বিভাগের চার অধ্যাপককে নিয়ে বিশেষ মেডিকেল বোর্ড গঠন করে কারা কর্তৃপক্ষ।

চিকিৎসকরা হলেন- ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিক্স বিভাগের অধ্যাপক মো. সামসুজ্জামান, নিউরোলজি বিভাগের অধ্যাপক মনসুর হাবীব, মেডিসিন বিভাগের টিটু মিয়া ও ফিজিক্যাল মেডিসিন বিভাগের সোহেলী রহমান।

জানা গেছে, খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা নিয়ে সোমবার সকালে ব্রিফ করবে মেডিকেল বোর্ড।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন।

এছাড়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ বাকি আসামিদের ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে। একই সঙ্গে তাদের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার টাকা জরিমানা করা হয়।

রায় ঘোষণার দিনই নাজিম উদ্দিন রোডের পুরানো কারাগারে নেয়া হয় খালেদা জিয়াকে।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১০:৫২পিএম/১/৩/২০১৮ইং)