• ঢাকা
  • শনিবার, ০৪ মে ২০২৪, ১১:১৩ পূর্বাহ্ন

ক্রাইস্টচার্চে পুরো দিনই বৃষ্টির অনিশ্চয়তা?


প্রকাশের সময় : জানুয়ারী ২২, ২০১৭, ৮:৪৩ AM / ৪৯
ক্রাইস্টচার্চে পুরো দিনই বৃষ্টির অনিশ্চয়তা?

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : ক্রাইস্টচার্চ টেস্টে বৃষ্টি বাধায় দ্বিতীয় দিনের খেলার সমাপ্তি ঘটেছিল ১৯ ওভার আগেই। সেজন্য তৃতীয় দিনে নির্ধারিত সময়ের প্রায় আধা ঘণ্টা আগে খেলা শুরুর কথা ছিল। কিন্তু লাঞ্চ পর্যন্ত মাঠেই নামা যায়নি। সারারাত ধরে হওয়া বৃষ্টি এখনো ঝরছে। রোববার সকালে অবশ্য একটু বিরতি মিলেছিল! পরে পুনরায় বেকে বসেছে আকাশ। স্থানীয় আবহাওয়া দপ্তরের পূর্বাভাস, এদিন থেমে থেমে বৃষ্টির সম্ভাবনা রয়েছে প্রায় সারাদিনই।

স্থানীয় সময় সকাল ১০টা ৩৭ মিনিটে তৃতীয় দিনের খেলা মাঠে গড়ানোর কথা ছিল। কিন্তু অবস্থা এমনই দাঁড়িয়েছে যে, বাংলাদেশ দল মাঠে এলেও নিউজিল্যান্ডের খেলোয়াড়রা হোটেলই ছাড়েননি। পিচ ভারী কাভারে ঢাকা। বৃষ্টির বাগড়ায় আম্পায়াররাও খেলা শুরুর সম্ভাবনা নিয়ে কোনো আগাম সিদ্ধান্ত জানাতে পারেননি।

এর আগে দ্বিতীয় দিনের খেলা থামার পূর্বে ঝটপট তিন উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে ম্যাচে ফিরিয়েছিলেন সাকিব আল হাসান। কিন্তু একপ্রান্তে আগলে আছেন ফিফটি তুলে নেওয়া হেনরি নিকোলস। রোববার কিউইদের দ্রুত গুটিয়ে দিয়ে ব্যাটে আস্থার প্রতিদান দেওয়ার সুযোগ ছিল টাইগারদের। তাতেই বাগড়া দিয়েছে বৃষ্টি। প্রথম ইনিংসে বাংলাদেশের ২৮৯ রানের জবাবে এখন পর্যন্ত ৭ উইকেটে ২৬০ রান তুলছে স্বাগতিকরা। সফরকারীদের থেকে এখনো ২৯ রানে পিছিয়ে আছে তারা।

রোববার ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে নিউজিল্যান্ডের হয়ে লড়াই এগিয়ে নিতে অপেক্ষায় আছেন দুই অপরাজিত হেনরি নিকোলস ৫৬ ও টিম সাউদি ৪ রানে। ৩ উইকেট হাতে নিয়ে ২৬০ রানে দিন শুরু করবে নিউজিল্যান্ড। দ্বিতীয় দিনে টম ল্যাথাম ৬৮, রস টেইলর ৭৭, মিচেল স্যান্টনার ২৯ ও নিকোলসের অপরাজিত ফিফটিতে এই রান তুলেছে কিউরা।

বাংলাদেশের হয়ে ইনিংসের সেরা বোলার সাকিব আল হাসান। নিয়েছেন ৩ উইকেট। ২টি গেছে কামরুল ইসলাম রাব্বির দখলে। আর ১টি করে মেহেদী হাসান মিরাজ ও তাসকিন আহমেদের।

এর আগে সিরিজের দ্বিতীয় টেস্টে তামিম ইকবালের অধিনায়কত্বের অভিষেক ম্যাচে প্রথম দিনে নিজেদের প্রথম ইনিংসে ৮৪.৩ ওভারে গুটিয়ে যাওয়ার আগে ২৮৯ রানের সংগ্রহ গড়েছে বাংলাদেশ। সৌম্য সরকার ৮৬, সাকিব আল হাসান ৫৯ ও নুরুল হাসান সোহানের ৪৭ রানে এই সংগ্রহ দাঁড় করায় টাইগাররা।
(ঢাকারনিউজ২৪.কম/অারএম/৮:৪০এএম/২২/১/২০১৭ইং)