• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৮:২৪ অপরাহ্ন

কোহলি আমার চেয়েও ভালো করবে: ধোনি


প্রকাশের সময় : জানুয়ারী ১৪, ২০১৭, ১০:৪১ AM / ৪৩
কোহলি আমার চেয়েও ভালো করবে: ধোনি

 

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : টেস্টের পর ওয়ানডে ও টি-টুয়েন্টির অধিনায়কত্বও পান বিরাট কোহলি। তিনি এখন তিন ধরনের ফরম্যাটেই ভারতের নেতা। সীমিত ওভারের নেতৃত্ব থেকে ১০ দিন আগে ইস্তফা দেন মহেন্দ্র সিং ধোনি। ভারতের সদ্য সাবেক অধিনায়কের বিশ্বাস, কোহলি তার চেয়েও বেশি ম্যাচ জিতবে এবং তিন ধরনের ফরম্যাটেই তার দল সেরা সাফল্য পাবে।

ভারতের বর্তমান দল এবং কোহলির নেতৃত্ব নিয়ে কথা বলার একপর্যায়ে ধোনি বলেছেন, ‘তাদের মধ্যে যথেষ্ট সম্ভাবনা রয়েছে। তারা দারুণ সব অভিজ্ঞতা অর্জন করেছে। যদি আপনি সংখ্যার কথা বলুন, তবে কোহলি ও তার দল সব ধরনের ফরম্যাটেই আমার চেয়ে বেশি ম্যাচ জিতবে।’

২০১৫ সালের জানুয়ারিতে স্থায়ীভাবে টেস্ট অধিনায়ক হিসেবে ধোনির স্থলাভিষিক্ত হন ধোনি। কোহলির অধীনে এখন পর্যন্ত ২১ টেস্ট খেলে ১৪টিতে জয় পেয়েছে টিম ইন্ডিয়া। প্রায় দেড় বছর ধরে টেস্টে হারের মুখ দেখেনি কোহলির দল।

একই সময়ে ধোনির অধীনে ৩৩টি ওয়ানডে খেলে ১৫টিতে হারের মুখ দেখেন ধোনি। টি-টুয়েন্টিতে অবশ্য ভালো করে টিম ইন্ডিয়া। ধোনির নেতৃত্বে ২০১৫ বিশ্বকাপ এবং গত বছরের ওয়ার্ল্ড টি-টুয়েন্টির সেমিফাইনালে জায়গা করে নিয়েছিল ভারত।

কোহলি, রবিচন্দ্রন অশ্বিন, আজিঙ্কা রাহানে, চেতেশ্বর পূজারা, রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজা ও মোহাম্মদ শামি গত দুই বছরে ভারতের সাফল্যের অংশীদার ছিলেন। এদের মধ্যে অশ্বিন ছাড়া সবাই বয়সই ৩০-এর কম। ফলে এরাই ভবিষ্যতে ভারতের সাফল্য বয়ে আনবেন বলে বিশ্বাস ধোনির।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১০:৩৬এএম/১৪/১/২০১৭ইং)