• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন

কিডনি রোগে আক্রান্ত ছেলেকে বাঁচাতে বাবা-মায়ের আর্তনাদ


প্রকাশের সময় : অক্টোবর ২২, ২০১৯, ১০:৩৮ PM / ১১৯
কিডনি রোগে আক্রান্ত ছেলেকে বাঁচাতে বাবা-মায়ের আর্তনাদ

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : “মানুষ মানুষের জন্য” এই সুন্দর কথাটি পৃথিবীর সৃষ্টিলগ্ন থেকেই সত্য প্রমাণিত হয়ে আসছে। কারণ, যুগযুগ ধরে একজন অসহায় অসুস্থ মানুষের পাশে অন্য একজন মানুষই এগিয়ে এসে বাড়িয়ে দেন সাহায্যের হাত। তাই একটি শিশুর জীবন বাঁচাতে বাড়িয়ে দিন আপনার সাহায্যের হাত। আপনার সাহায্যই পারে একটা জীবন বঁচাতে। শিশুকে ফিরিয়ে দিতে পারে তার মা বাবার কাছে। আপনার সাহায্যে বাঁচতে পারে দরিদ্র পরিবারের শিশু সন্তান শহিদুল্লাহ (১২) এর জীবন। অসহায় শহিদুল্লাহ’র চিকিৎসায় সাহায্যের হাত বাড়িয়ে দিন। শিশুটি দীর্ঘ দিন ধরে কিডনির জটিল রোগে আক্রান্ত। তার প্রায় দুটি কিডনিই নষ্ট হয়ে গেছে।

ছেলেটির পরিবার এ প্রতিবেদককে বলেন- আমার শিশু ছেলে গত ৮ বছর যাবৎ কিডনি রোগে ভূগছে,ছেলে-কে ঢাকা পিজি হাসপাতালে চিৎকিসাধীন আছে। তার চিকিৎসার জন্য প্রায় ২৮/৩০ লক্ষ টাকার প্রয়োজন, যা আমাদের পরিবারের পক্ষে বহন করা অসম্ভব। আপনারা যদি আপনাদের সাহায্যের হাত বাড়িয়ে দেন তাহলে আমার শিশুটিকে আল্লাহর রহমত থাকলে বাঁচিয়ে রাখতে পারবো। আপনারা জানেন যে দশের লাঠি একের বোঝা, এখন আপনারা সবাই যদি একটু সাহায্যের হাত বাড়িয়ে দেন তাহলে আমার শিশু ছেলে-কে সুস্থ জীবন ফিরে পাবে।
তারা আরো জানান, আমার ছেলের চিকিৎসার জন্য মাসে ঔষধ আর ইনজেকশনের জন্য ১৫/২০ হাজার টাকা করে খরচ করতে হয়। এর আগে ছেলের চিকিৎসা ও টেষ্ট পরীক্ষা করা জন্য লক্ষ টাকার মত খরচ করতে হয়েছে। বর্তমানে ছেলেটি কিডনি ড্যামেজ শেষ ধাপে ডায়ালাসিস এর আওতাধীন রয়েছে। তার রোগের চিকিৎসার জন্য আর্থিকভাবে বেশ কিছু টাকা প্রয়োজন, যা আমাদের পরিবারের পক্ষে এই ব্যয়বহুল চিকিৎসার ভার বহন করা সম্ভব হচ্ছে না। আমরা নিরুপায় হয়ে শুধু বিত্তবান নয়, সকল হৃদয়বান ব্যাক্তির কাছে আর্থিক সহায়তা কামনা করছি।
ডাক্তার জানিয়েছেন, ছেলেটির চিকিৎসা একান্ত জরুরী। কিডনির জটিল রোগে আক্রান্ত। তার কিডনি দুটি ৯০% ড্যামেজ। বর্তমানে তার কিডনি ড্যামেজ শেষ ধাপে ডায়ালিসিস এর আওতাধীন রয়েছে। তার চিকিৎসার জন্য খরচ লাগবে আর্থিকভাবে প্রায় ২৮/৩০ লক্ষ টাকা।
এমতাবস্থায় শিশু ছেলের সুচিকিৎসার জন্য সকলের কাছে আর্থিক সাহায্যের আবেদন জানিয়েছেন মা বাবা। সুহৃদয়বান ব্যক্তি চিকিৎসায় আর্থিক সাহায্য দিতে চাইলে পাঠাতে পারেন।
শিশু শহিদুল্লাহ, পিতার ঠিকানা: নাম : রেজাউল ইসলাম
ঠিকানাঃ খ,৩৮,রোড নং ৩০,খিলক্ষেত মধ্যপাড়া,থানা: খিলক্ষেত,জেলা: ঢাকা-১২২৯।

মোবাইলঃ ০১৯১৩৯৩৯১৬৪
বিকাশ নাম্বারঃ ০১৭৯৪৬৬৭০০৭ (Personal)
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১০:৩৩পিএম/২২/১০/২০১৯ইং)