• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:১০ অপরাহ্ন

এমপি লিটন হত্যার ৪৮ দিন : প্রকৃত খুনিদের আশা ছাড়েনি পুলিশ


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৪, ২০১৭, ৯:৩০ PM / ৪২
এমপি লিটন হত্যার ৪৮ দিন : প্রকৃত খুনিদের আশা ছাড়েনি পুলিশ

 

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা : গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনের সরকার দলীয় এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যার ৪৮ দিনে প্রকৃত খুনিরা ধরা না পরলেও আশা ছাড়েনি পুলিশ।

গত ৩১ ডিসেম্বর সন্ধ্যায় এমপি লিটন উত্তর সাহাবাজ মাস্টারপাড়াস্থ নিজ বাড়িতে দুর্বৃত্তদের হাতে নিহত হয়। নিহত হওয়ার পর থেকে পুলিশ, র্যাব, বিজিবি, পিবিআই, সিআইডিসহ গোয়েন্দা সংস্থার সর্ব্বোচ পর্যায়ের কর্মকর্তারা খুনের প্রকৃত ক্লু উদঘাটন ও খুনিদের গ্রেফতারে মরিয়া হয়ে ওঠেন। তারা উপজেলার বিভিন্ন এলাকা থেকে সারাশি অভিযান চালিয়ে দেড়শতাধিক সন্দেহভাজন লোককে গ্রেফতার ও আটক করে জিজ্ঞাসাবাদ করেন।

এর মধ্যে ২৩ জনের বিরুদ্ধে সম্পৃক্ত থাকার অভিযোগে এমপি লিটন হত্যা মামলা দিয়ে জেলহাজতে প্রেরনসহ দু-দফায় রিমান্ড নিয়ে তাদের জিঞ্জাসাবাদ করা হয়েছে। এছাড়া জিঞ্জাসাবাদ অব্যাহত রয়েছে- এমপি লিটন পত্নী সৈয়দা খুরশিদ জাহান স্মৃতি, মামলার বাদি ফাহমিদা বুলবুল, বড় বোন আফরোজা বারী, বড় শ্যালক সৈয়দ বেদারুল আহসান বেতার, গাড়ি চালক খন্দকার ফোরকান আলী, কাজের লোক ইউসুব আলীসহ স্বজন, দলীয় সহচর ও ব্যাবসায়ীক পাটনারসহ যাদের আটক বা গ্রেফতার করছে তাদেরই হত্যা কান্ডের ব্যাপারে জিঞ্জাসাবাদ করছে। এদিকে পুলিশ এমপি লিটন হত্যা মামলাটির তদন্তে অগ্রগতির কথা বললেও খুনিরা অধরা থাকায় সাধারণ মানুষ হতাশাগ্রস্থ হয়ে পড়েছেন।
স্বজনরাও রয়েছেন উদ্বেগ-উৎকন্ঠায়। এনিয়ে সুন্দরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আতিয়ার রহমানের সাথে কথা হলে তিনি জানান-এমপি লিটন হত্যা মামলাটি স্পর্শকাতর। তদন্ত অব্যাহত রয়েছে। খুনের প্রকৃত ক্লু উদঘাটনে অনেকটা অগ্রগতি হয়েছে। প্রাপ্ত ক্লু-সামনে নিয়ে কাজ করা হচ্ছে। তবে তিনি তদন্তের স্বার্থে মামলার তদন্তে কি ধরনের অগ্রগতি হয়েছে সে ব্যাপারে মুখ খুলতে রাজি হননি।

মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক (তদন্ত) আবু হায়দার মোঃ আশরাফুজ্জামান বলেন প্রকৃত খুনিদের গ্রেফতারের আশা ছাড়িনি।
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৯:০৭পিএম/১৪/২/২০১৭ইং)