• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৯:২৩ পূর্বাহ্ন

একুশে বইমেলায় রুবাইদা গুলশানের ‘সেপটিপিন’


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৪, ২০১৮, ১২:০৪ AM / ৩২
একুশে বইমেলায় রুবাইদা গুলশানের ‘সেপটিপিন’

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : অমর একুশে বইমেলায় কবি ও কথাশিল্পী রুবাইদা গুলশানের প্রথম ছোটগল্পের বই ‘সেপটিপিন’ প্রকাশিত হয়েছে। এই পৃথিবীর বুকে ঘটে যাওয়া ছোট ছোট সুখ-দু:খের অল্প কিছু জীবনের ছবি আঁকা হয়েছে ‘সেফটিপিন’ গ্রন্থে। ২৮টি গল্পের সমন্বিত রূপ ‘সেফটিপিন’।

বইটি সম্পর্কে রুবাইদা গুলশান বলেন, “পৃথিবীর কোথাও যেন সন্ধ্যা নামছে গুটি গুটি পায়ে- কোথাও যেন মেঘ সরিয়ে ভোর হচ্ছে। আসছে নতুন সকাল। প্রতিটি সন্ধ্যা, প্রতিটি সকাল জীবনের কথা বলে। জানিয়ে যায় পৃথিবী কখনো সুন্দর কখনো বিবর্ণ। এই পৃথিবীর বুকে ঘটে যাওয়া ছোট ছোট সুখ, ছোট ছোট দু:খের অল্প কিছু জীবনের ছবি এঁকেছি ‘সেফটিপিন’ গ্রন্থে। ছোট-বড় মিলিয়ে ২৮টি গল্পের সমন্বিত রূপ ‘সেফটিপিন’। আশা করি জীবনের এই গল্পগুলো  পাঠকের হৃদয় জয় করে নেবে।”

বইটির প্রচ্ছদ করেছেন মোস্তাফিজ কারিগর। বইমেলার ৫৮১-৫৮৩ নংস্টলে পাওয়া যাবে ‘সেপটিপিন’।

রুবাইদা গুলশানের জন্ম ঠাকুরগাঁওয়ে। পৈতৃক নিবাস যশোর। বাবা আতাউর রহমান, অবসরপ্রাপ্ত বিজিবি কোম্পানি কমান্ডার এবং মহান মুক্তিযোদ্ধা। মা সালেহা রহমান গৃহিণী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগ হতে প্রথম শ্রেণিতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন রুবাইদা গুলশান। স্বামী গোলাম সরোয়ার একজন চিকিৎসক।

অমর একুশে বইমেলা ২০১৬-তে রুবাইদা গুলশানের উপন্যাস ‘অন্তরালে বর্ণফুল’ প্রকাশিত হয়। ২০১৭ সালে বের হয় কবিতার বই ‘বিভ্রমে নীলাম্বরী’।

(ঢাকারনিউজ২৪.কম/কেএস/১২:০৩এএম/৪/২/২০১৮ইং)