• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১২:৩৯ পূর্বাহ্ন

ইরানের বিমানবন্দরে প্লেন চলাচল শুরু


প্রকাশের সময় : এপ্রিল ১৫, ২০২৪, ৩:০৩ PM / ৪১
ইরানের বিমানবন্দরে প্লেন চলাচল শুরু

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলে হামলাকে কেন্দ্র করে ইরানের বিমানবন্দরগুলোতে প্লেন চলাচল বন্ধ রাখা হয়েছিল। তবে সোমবার (১৫ এপ্রিল) স্থানীয় সময় সকাল ৬টার দিকে দেশটিতে ফ্লাইট চলাচল শুরু হয়েছে।

রোববার তেহরানের ইমাম খামেনি ও মেহরাবাদ বিমানবন্দরে ফ্লাইট চলচল স্থগিত করা হয়। মূলত ইসরায়েলে সরসরি হামলাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়ে পড়ায় এই সিদ্ধান্ত নিয়েছিল কর্তৃপক্ষ।

এর আগে মধ্যপ্রাচ্যের অনেক দেশ নিজেদের আকাশ বন্ধ করে দেয়। যদিও সেগুলো এখন স্বাভাবিক করা হয়েছে। কারণ, ইসরায়েলের বিরুদ্ধে ইরানের সামরিক অভিযান আপাতত সমাপ্ত হয়েছে। তবে ইসরায়েলি কর্তৃপক্ষ এর প্রতিশোধ নেওয়ার চেষ্টা করলে আরও বড় আক্রমণ চালাবে তেহরান। আর এই লড়াই কেবলই ইরান ও ইসরায়েলের মধ্যকার। যুক্তরাষ্ট্রকে এর বাইরে থাকার হুঁশিয়ারি দিয়েছে ইরান সরকার। রোববার (১৪ এপ্রিল) এক বিবৃতিতে এসব কথা বলেছে জাতিসংঘে ইরানের স্থায়ী মিশন।

দামেস্কে ইরানি কনস্যুলেটে হামলার জবাবে শনিবার (১৩ এপ্রিল) রাতে ইসরায়েলি ভূখণ্ড লক্ষ্য করে কয়েকশ ড্রোন ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে ইরান।

ইসরায়েলের মাটিতে এটিই প্রথমবার ইরানের সরাসরি হামলার ঘটনা। ইরান এই অভিযানের নাম দিয়েছে ‘অপারেশন ট্রু প্রমিজ’ বা ‘সত্য প্রতিশ্রুতির অভিযান’। সূত্র: সিএনএন