• ঢাকা
  • সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:১২ অপরাহ্ন

ইরাকে বিয়ের অনুষ্ঠানে আত্মঘাতী হামলা : নিহত ২৬


প্রকাশের সময় : মার্চ ৯, ২০১৭, ১:২৮ PM / ৫০
ইরাকে বিয়ের অনুষ্ঠানে আত্মঘাতী হামলা : নিহত ২৬

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : ইরাকের তিকরিত শহরে একটি বিয়ের অনুষ্ঠানে আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ২৬ জন নিহত হয়েছে। তিকরিত থেকে ২০ কিলোমিটার দূরে হাজ্জাজ গ্রামে বুধবার বিয়ের অনুষ্ঠানে এই হামলার দায় স্বীকার করেনি কোনো পক্ষ। আবারও হামলার আশঙ্কায় নিরাপত্তাকর্মীরা ওই গ্রামে কঠোর নিরাপত্তাবেষ্টনী তৈরি করেছে। এ জন্য ওই এলাকায় কারফিউ জারি করা হয়েছে।
আলজাজিরা অনলাইনের এক খবরে বৃহস্পতিবার এ তথ্য জানানো হয়েছে। পুলিশের একটি সূত্র রয়টার্সকে জানিয়েছে, বিয়ের অনুষ্ঠানে পরপর দুটি বিস্ফোরণ হয় এবং এর কিছু পরে নিরাপত্তাকর্মীদের লক্ষ্য করে আরো দুটি বোমা হামলা চালানো হয়। ওই এলাকায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সরকারবিরোধীদের প্রায়ই সংঘর্ষ হচ্ছে।
২০১৫ সালের এপ্রিল মাসে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) কাছ থেকে তিকরিত শহর পুনর্দখল করে ইরাকি বাহিনী। এই শহর দখল করে যাচ্ছেতাই নিপীড়ন শুরু করেছিল আইএস। গত বছর নভেম্বর মাসে তিকরিতে বোমা হামলা চালায় আইএস। ইরাকের রাজধানী বাগদাদের উত্তরে অবস্থিত তিকরিত শহরটি হাতছাড়া হওয়ায় প্রতিশোধ নিতে মরিয়া হয়ে ওঠে আইএস।
ইরাকের বেশ কিছু শহর আইএস দখল করে নিলেও বর্তমানে অধিকাংশ শহর থেকে তাদের বিতাড়িত করতে সক্ষম হয়েছে ইরাকি বাহিনী। আইএস হটানোর এসব অভিযানে ইরাককে সাহায্য করছে যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন সামরিক জোট।
সবশেষ মসুল থেকে আইএস হটানোর পথে রয়েছে ইরাকি বাহিনী। আইএসের প্রধান নেতা আবু বকর আল-বাগদাদি অনুসারীদের ছেড়ে পালিয়েছেন বলে আন্তর্জাতিক গণমাধ্যমে বুধবার খবর প্রকাশিত হয়। সূত্র: আল জাজিরা।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১:২৪পিএম/৯/৩/২০১৭ইং)