• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৯:৪০ অপরাহ্ন

আয়ারল্যান্ডকে হারাল টাইগ্রেসরা


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৫, ২০১৭, ৭:৩৫ PM / ৪১
আয়ারল্যান্ডকে হারাল টাইগ্রেসরা

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : আয়ারল্যান্ডের সাথে একটা লড়াই বরাবর হয় বাংলাদেশের। সেটা নারীদের ক্রিকেটে। একটু এগিয়ে থাকে টাইগ্রেসরা। এবার শ্রীলঙ্কায় বিশ্বকাপ বাছাই পর্বের আগে প্রস্তুতি ম্যাচেও দুর্দান্ত রুমানা আহমেদের দল। রোববার কলম্বোতে আয়ারল্যান্ডকে ৩৯ রানে হারিয়ে দিয়েছে বাংলাদেশ। ব্যাট হাতে ফিফটি করা নিগার সুলতানা ছিলেন বড় রানের পেছনে। বল হাতে নিয়মিত পারফর্মার স্পিনার খাদিজা-তুল-কুবরা ৪ উইকেট নিয়ে জয়ের নায়ক। ভারতে ‘এ’ দলের বিপক্ষে পুরুষ দল যখন বিপর্যয়ে দিন কাটিয়েছে তখন শ্রীলঙ্কায় চমৎকার কাটলো নারী দলের।
২০১৭ বিশ্বকাপের চূড়ান্ত পর্বে ওঠার লড়াই ৭ তারিখ শুরু শ্রীলঙ্কায়। সেই কঠিন লড়াইয়ের আগে বাংলাদেশের নারী ক্রিকেট দলে আত্মবিশ্বাস যোগানো দুর্দান্ত জয়ই পেয়েছে। আগে ব্যাট করে ৮ উইকেটে ২৩৫ রানের বড় সংগ্রহ গড়ে বাংলাদেশ। যেখানে আছে নিগারের ইনিংস সর্বোচ্চ ৫১, ওপেনার শারমিন সুলতানার ৪৭, অভিজ্ঞ সালমা খাতুনের ৩৮, ওপেনার শারমিন আক্তারের ২৯ ও লোয়ার অর্ডারের ব্যাটার শায়লা শারমিনের অপরাজিত ২১।

এরপর খাদিজা ১০ ওভারে ৩৬ রানে নিয়েছেন ৪ উইকেট। ২ উইকেট নতুন বলের পেসার জাহানারা আলমের। ১টি করে উইকেট সালমা ও অধিনায়ক রুমানার। তাতে ৯ উইকেটে ১৯৬ রানে শেষ হয় আইরিশ নারীদের ৫০ ওভার। ওপেনার মেঘ কেন্ডাল ৫৪ রান করলেও ম্যাচ জেতানোর মতো ইনিংস খেলতে পারেননি তাদের কেউ। শেষ হাসি তাই টাইগ্রেসদের।
গত মাসে দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে বাংলাদেশ নারী দল। ওটা আত্মবিশ্বাস বাড়িয়েছে খুব। এর সাথে যোগ হলো এই জয়। যদিও ম্যাচটা প্রস্তুতির কিন্তু এখানে রুমানাদের অস্বস্তি কাটানোর কিছু বিষয় পাওয়া যায়। ব্যাটিং নিয়ে একটু ঝামেলা বরাবর আছে টাইগ্রেসদের। এবার ওপরের দিকে রান এল। মিডল অর্ডারেও। নতুন ও অভিজ্ঞরা রান করলেন। লোয়ার অর্ডারও দ্রুত রান তোলার দাবি পূরণ করেছে। আর বোলিংয়ে সবচেয়ে বড় ভরসা ২২ বছরের কুবরা তো দারুণ ধারাবাহিক। গেল ৬ ম্যাচে তার শিকার ১৫ উইকেট! তিনবার ইনিংসে ৪ উইকেট। সাবেক অধিনায়ক পেসার জাহানারা নতুন বল হাতে বেশ ধারাবাহিক হয়ে উঠেছেন। রুমানা ভালো করছেন। আরেক সাবেক অধিনায়ক সালমা শুধু ব্যাটে নয় বলেও সাফল্য পাচ্ছেন।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৭:২০পিএম/৫/২/২০১৭ইং)