• ঢাকা
  • শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:১৯ পূর্বাহ্ন

আমিরদের ফিটনেস নিয়ে ‘নাখোশ’ ইনজামাম


প্রকাশের সময় : জানুয়ারী ২১, ২০১৭, ৪:৪১ PM / ৪৭
আমিরদের ফিটনেস নিয়ে ‘নাখোশ’ ইনজামাম

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিস, ইমরান খানদের সোনালি অতীত বর্তমান দলটিতে খুঁজে পাওয়া দুষ্কর। পাকিস্তানের বর্তমান দলটি আগের মতো ভয়ঙ্কর নয়। নিজেদের যেন হারিয়ে খুঁজছে ১৯৯২ সালের বিশ্বচ্যাম্পিয়নরা। এমন ভরাডুবির কারণ কী? পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাচক ইনজামাম-উল-হকের একটি কারণ খুঁজে বের করেছেন। সাবেক অধিনায়কের মনে হচ্ছে, অন্যান্য দলগুলোর তুলনায় ফিটনেসে অনেকটাই পিছিয়ে রয়েছে পাকিস্তান। অবশ্য গত ছয় মাস ধরে টানা ক্রিকেটের ধকলের মধ্যে থাকাটাকেও অন্যতম কারণ হিসেবে উল্লেখ করেছেন তিনি।

পাকিস্তানের ওয়ানডে দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন আজহার আলি। তার ইনজুরির কারণে মোহাম্মদ হাফিজ ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব পালন করছেন। কিন্তু ইনজি জানিয়েছেন, আজহারই নিয়মিত অধিনায়ক হিসেবে বহাল থাকবেন।

লাহোরে সংবাদ সম্মেলনে ইনজামাম বলেছেন, ‘আমাদের ফিটনেস নিয়ে আরো কাজ করতে হবে। অন্যান্য আন্তর্জাতিক দলগুলোর তুলনায় আমাদের দল ফিটনেসগত দিক থেকে ততটা ফিট নয়। তবে আমরা উন্নতি করার চেষ্টা করছি।’ আর এ কথাও ঠিক পাকিস্তান দলের ফিটনেসের সমস্যার ব্যাপারটা নতুন কিছু না। বরাবরই এই বিষয়ে অন্যদের চেয়ে পিছিয়ে। তবে হালের ফিটনেস ঘাটতির জন্য ভিন্ন কারণ দেখছেন ইনজি।

বাজে পারফরম্যান্সের জন্য টানা ক্রিকেটের ধকলকেও পরোক্ষভাবে দায়ী করলেন ইনজামাম। যেমনটি তিনি বললেন, ‘আমি যখন প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব নিয়েছি তখনই দল ইংল্যান্ডের জন্য দেশ ছেড়েছিল। এরপর সংযুক্ত আরব আমিরাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষ করে নিউজিল্যান্ড সফরে এবং সেখান থেকে তারা অস্ট্রেলিয়ায় গেল।’

প্রসঙ্গত, টেস্ট সিরিজে অস্ট্রেলিয়ার কাছে ০-৩ ব্যবধানে বিধ্বস্ত হয়েছিল পাকিস্তান। ব্রিজবেনের গ্যাবায় পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে অজিদের কাছে হেরে যাওয়ার পর মেলবোর্নে সমতা ফেরায় মোহাম্মদ আমির-হাফিজের দল। তবে এরপর পার্থের ওয়াকা গ্রাউন্ডে স্বাগতিকদের কাছে হেরে যায় পাকিস্তান। রোববার সিডনিতে সিরিজে সমতা ফেরানোর লক্ষ্যে মাঠে নামবে সফরকারীরা।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৪:৪০পিএম/২১/১/২০১৭ইং)