• ঢাকা
  • সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:৪৯ অপরাহ্ন

আত্মঘাতী গাড়ি বোমায় শিশু-পঙ্গুদের ব্যবহার করছে আইএস


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২৫, ২০১৭, ১১:৫৩ AM / ৪২
আত্মঘাতী গাড়ি বোমায় শিশু-পঙ্গুদের ব্যবহার করছে আইএস

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : আন্তর্জাতিক সন্ত্রাসবাদী সংগঠন ইসলামিক স্টেট (আইএস) গাড়িবোমায় জোর করে শিশু ও প্রতিবন্ধীদের ব্যবহার করছে। এমনটাই জানিয়েছেন মার্কিন যুক্তরাষ্টের এক সেনা কর্তা।

ইরাক ও সিরিয়ায় ইসলামিক স্টেটের বিরুদ্ধে আমেরিকার নেতৃত্বে লড়াই করছে আন্তর্জাতিক যৌথ বাহিনী। একের পর এক ঘাঁটি হারিয়ে কোণঠাসা ওই জঙ্গিগোষ্ঠী। তাই এবার ইরাকি সেনা ও যৌথবাহিনীকে লক্ষ্য করে গাড়ি বোমা হামলা করছে জেহাদিরা। জোর করে শিশু ও প্রতিবন্ধীদের বাধ্য করা হচ্ছে বিস্ফোরক বোঝাই গাড়িগুলি চালিয়ে আত্মঘাতী হামলা করতে।

আন্তর্জাতিক সংবাদ সংস্থাকে দেওয়া এক বিবৃতিতে মার্কিন বিমান বাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল ম্যাট ইজলার জানিয়েছেন যে, গাড়িবোমাগুলিতে চেন দিয়ে বেধে দেওয়া হয় শিশু ও প্রতিবন্ধীদের। আত্মঘাতী হামলায় বাধ্য করা হয় তাদের। মূলত ইরাকের মসুল শহরেই এই পন্থা অবলম্বন করেছে আইএস জঙ্গিরা। গতবছর, ইসলামিক স্টেটের কব্জা থেকে মসুলকে মুক্ত করতে অভিযান শুরু করেছিল ইরাকি সেনা। তারপরই ক্রমাগত জমি হারাতে শুরু করে আইএস জঙ্গিরা। বৃহস্পতিবার মসুল বিমানবন্দর দখল করেছে ইরাকি সেনা। তাই সম্মুখসমর এড়িয়ে এই আত্মঘাতী হানার পন্থা নিয়েছে ইসলামিক স্টেট। সূত্র : সংবাদ প্রতিদিন
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১১:৫০এএম/২৫/২/২০১৭ইং)