• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০১:৫৮ পূর্বাহ্ন

আজ শাকিব খান জন্মদিন


প্রকাশের সময় : মার্চ ২৮, ২০১৭, ১২:২০ PM / ৪২
আজ শাকিব খান জন্মদিন

ঢাকারনিউজ২৪.কম:

বাংলা চলচ্চিত্রের হাল ধরে রেখেছেন বর্তমানে যে ক’জন অভিনয়শিল্পী, তাদের মধ্যে শাকিব খান অন্যতম। সালমান শাহ, মান্নার পরে বাংলাদেশি সিনেমার পুরোপুরি হিরোগিরিটা একমাত্র শাকিবের দখলে রয়েছে। প্রায় একযুগ ধরে অভিনয় আর শ্রমে চলচ্চিত্র অঙ্গনকে নিয়ে গিয়েছেন আন্তর্জাতিক অঙ্গনে।

এই হিরোর জন্মদিন আজ। নতুন সময়ের অনলাইনের পক্ষ থেকে জানায় জন্মবার্ষিকীর শুভেচ্ছা। ১৯৮৩ সালের ২৮ মার্চে তিনি ঢাকার নারায়ণগঞ্জ জন্মগ্রহণ করেন শাকিব।

শাকিবের উত্থান ২০১০ সালের দিকে। তারপর থেকে ঢাকাই ছবির প্রধান নায়ক তিনি। তাকে নিয়ে মোটামুটি প্রযোজক-হল মালিকরা টিকে আছেন। অনেক নতুন মুখ আসছে আবার হারিয়েও যাচ্ছেন। তবে শাকিব বহাল তবিয়তে রাজার আসনে বসে আছেন।

হয়তো অনেক সমালোচনা আছে তার অভিনয়, গল্প, চরিত্র বাছাইয়ের, তবু তিনি হাল ধরে আছেন ইন্ডাস্ট্রির। সমসাময়িক প্রায় সব প্রবীণ-নবীন নির্মাতার সঙ্গেই কাজ করেছেন তিনি। নায়ক হয়েছেন মৌসুমী-শাবনূর থেকে শুরু করে আজকের নবাগতা কয়েকজন নায়িকার সঙ্গেও। দুইবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী শাকিবের আরো এক পরিচয় হলো তিনি চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতির দায়িত্বও পালন করছেন।

শাকিব খানের আসল নাম মাসুদ রানা। বাবা ছিলেন একজন সরকারী চাকরিজীবী। মা গৃহিণী। এক ভাই ও এক বোন। ইচ্ছে ছিল ডাক্তার বা ইঞ্জিনিয়ার হওয়ার। মনের অজান্তেই অভিনয়ের প্রতি ঝোঁক চলে আসে তার। এরপর দর্শকের ভালোবাসা, বিনোদনের প্রতি নিজের ভালো লাগা, সবকিছু মিলিয়েই এখনকার কিং তিনি।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /১২.১৮ এএম/২৮//২০১৭ইং)