• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৭:৫৩ পূর্বাহ্ন

আজ ‘মুক্তিযোদ্ধা সাহিত্য ও সাংস্কৃতিক কমান্ড’ এর বর্ণাঢ্য আয়োজন


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২২, ২০১৮, ১০:১৯ AM / ৩৯
আজ ‘মুক্তিযোদ্ধা সাহিত্য ও সাংস্কৃতিক কমান্ড’ এর বর্ণাঢ্য আয়োজন

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ এবং ঐতিহাসিক বিজয় বাঙালি জীবনে গুরুত্বপূর্ণ একটি অধ্যায়। দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধের মধ্য দিয়ে ৩০ লাখ শহীদের রক্ত আর ২ লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত হয় লাল-সবুজের পতাকা, স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। পরাধীন বাঙালির স্বপ্নের স্বাধীনতার কারিগর একাত্তুরের বীর সেনানীরা। যাঁদের আত্মত্যাগে অর্জিত হয়েছে স্বাধীন মানচিত্র। স্বাধীনতা আর অমর একুশের চেন যেন বাঙালি জীবনে মিলেমিশে একাকার। মহান ভাষার মাস ফেব্রুয়ারি ও স্বাধীনতার মাস মার্চকে ঘিরে অনুষ্ঠিত হবে মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা ও সাংস্কৃতিক সন্ধ্যা।

বীর মুক্তিযোদ্ধাদের সংগঠন ‘মুক্তিযোদ্ধা সাহিত্য ও সাংস্কৃতিক কমান্ড’ লক্ষ্মীপুর জেলা শাখার আয়োজনে আজ ২২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় সঙ্গীত ও নৃত্যশালা মিলনায়তনে অনুষ্ঠিত হবে বর্ণাঢ্য এ আয়োজন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বরেণ্য নাট্যজন ও আইটিআই-এর সাম্মানিক সভাপতি রামেন্দু মজুমদার। বিশেষ অতিথি হিসেবে থাকবেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, যুদ্ধকালীন জোনাল কমান্ডার ও সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা মোশারেফ হোসেন, প্রাক্তন যুগ্ম সচিব বীর মুক্তিযোদ্ধা কায়কোবাদ, লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ সংস্কৃতিজন অধ্যাপক মাইন উদ্দিন পাঠান, বীর মুক্তিযোদ্ধা (ব্রিঃ অবঃ) ডা. প্রফেসর শামসুল হুদা, ঢাকাস্থ লক্ষ্মীপুর জেলা সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফরিদ আহম্মদ ভূঁইয়া, বীর মুক্তিযোদ্ধা ইউসুফ ওয়াজেদ আলী চৌধুরী বাবর, বীর মুক্তিযোদ্ধা জাকির হোসেন খসরু, আলহাজ্ব এম এ ইউসুফ, মোঃ সেলিম রেজা ও ভ্রমনকন্যা নাজমুন্নাহার।

‘মুক্তিযোদ্ধা সাহিত্য ও সাংস্কৃতিক কমান্ড’ লক্ষ্মীপুর জেলা শাখার সভাপতি গীতিকার বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন মোল্লার সভাপতিত্বে মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা পর্ব শেষে অনুষ্ঠিত হবে জমকালো সাংস্কৃতিক সন্ধ্যা। গীতিকার আমির হোসেন মোল্লার লেখা জেলার আঞ্চলিক গান, দেশত্ববোধক গান, আধুনিক গান ও প্রাছোঁয়া নৃত্য পরিবেশনায় সাজানো হয়েছে পুরো সাংস্কৃতিক আয়োজন। এতে ঢাকাস্থ লক্ষ্মীপুর জেলার সর্বস্তরের সংস্কৃতিপ্রেমীদের পাশাপাশি সকল জেলার সংস্কৃতিপিপাষুদের উপস্থিত থাকার জন্য সংগঠনের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১০:১৫এএম/২২/২/২০১৮ইং)