• ঢাকা
  • বুধবার, ০১ মে ২০২৪, ০৯:১৫ পূর্বাহ্ন

অর্থনৈতিক সম্পর্ক বিভাগে বঙ্গন্ধুর ৪তম শাহাদাৎ বার্ষিকী পালিত


প্রকাশের সময় : অগাস্ট ১৫, ২০১৮, ১:২৪ PM / ৪০
অর্থনৈতিক সম্পর্ক বিভাগে বঙ্গন্ধুর ৪তম শাহাদাৎ বার্ষিকী পালিত

ফজলে রাব্বি : যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকী পালন করেছে অর্থনৈতিক সম্পর্ক বিভাগ। মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে অর্থনৈতিক সম্পর্ক বিভাগে জাতির পিতা শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে এক দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়।

অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব কাজী শফিকুল আযমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ দোয়া মাহফিলে শুরুতে কোরআন থেকে তেলাওয়াত ও তর্জমা এবং জাতির পিতা ও তাঁর সাথে নির্মমভাবে নিহত তাঁর পরিবারবর্গের রুহের মাগফেরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপরে স্বাগত  বক্তব্য প্রদান করেন ইআরডির অতিরিক্ত সচিব (প্রশাসন ও মধ্যপ্রাচ্য) মোহাম্মদ শামসুল আলম।

সভাপতির বক্তব্যে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব কাজী শফিকুল আযম বঙ্গবন্ধুর আদর্শকে ধারন করে সত্যিকারভাবে মানুষের সেবা করতে ও বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সবার প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে এরপর ‘বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ’-এর তথ্য চিত্র প্রদর্শন করা হয়। সবশেষে জাতির পিতা এবং ১৯৭৫ সনের ১৫ আগস্টে শহীদ হওয়া তার পরিবারের সকল সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য প্রদান করেন অতিরিক্ত সচিব ড. কাজী আনোয়ারুল হক, অতিরিক্ত সচিব মনোয়ার আহমেদ, অতিরিক্ত সচিব ও অনুবিভাগ প্রধান মিজ ফরিদা নাসরিনসহ সংশ্লিষ্ট বিভাগের উর্দ্বোতন কর্মকর্তা এবং কর্মচারিবৃন্দ।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১:২২পিএম/১৫/৮/২০১৮ইং)