• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:৫২ অপরাহ্ন

অপারেশন টোয়াইলাইটে দুই জঙ্গির মৃত্যু, অভিযান চলবে


প্রকাশের সময় : মার্চ ২৬, ২০১৭, ৭:৪৬ PM / ৩৬
অপারেশন টোয়াইলাইটে দুই জঙ্গির মৃত্যু, অভিযান চলবে

ঢাকারনিউজ২৪.কম:সিলেট:

সিলেটের দক্ষিণ সুরমা এলাকার শিববাড়ীর আতিয়া মহলে অফারেশন টোয়াইলাইটে দুই জঙ্গি নিহত হয়েছে বলে জানিয়েছেন ব্রিগেডিয়ার জেনারেল ফখরুল আহসান। তিনি বলেন, নিহত দু’জনই পুরুষ সদস্য। সেখানে অভিযান চলতে থাকবে।

রোববার সিলেটের শিববাড়ীর জঙ্গি আস্তানায় অভিযান সম্পর্কে সেনাবাহিনীর দ্বিতীয় বারের সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

সেনা কর্মকর্তা আরো বলেন, ধারণা করছি ভেতরে এক বা একাধিক জঙ্গি রয়েছে। তাদের নিকট ছোট অস্ত্র, সুসাইড ভেস্ট, বিস্ফোরক ও আইএডি রয়েছে। আমরা যখন ভেতরে প্রবেশ করেছি তারা তখন আমাদেরকে লক্ষ করে গুলিও করে।

তিনি বলেন, জঙ্গিরা পুরো ভবনে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। সতর্কতার সঙ্গে অভিযান পরিচালনা করা হচ্ছে। আর এ অভিযানে সেনাবাহিনীর কোনো সদস্য আহত হননি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জঙ্গিরা ওই ভবনে যাওয়ার পথে বোমা রেখেছিল। আমরা মূল পথ ব্যবহার করিনি। কৌশলে আমরা পেছনের বা বিকল্প পথ ব্যবহার করে ভবনে থাকা অন্যদের বের করে নিয়ে আসছি।

ব্রিগেডিয়ার জেনারেল ফখরুল হাসান বলেন, তারা বাড়িটির অবস্থানগত কারণে অভিযান চালাতে কিছুটা বাধার মুখে পড়ছেন। বাড়িটির দেয়ালে দেয়ালে উচ্চক্ষমতার বিস্ফোরক বাধা আছে।

তিনি জানান, কখন অভিযান শেষ হবে সেটিও বলা সম্ভব নয়। ভেতরে যে কয়েকজন আছেন, তাদেরকে তারা জীবিত ধরতে চান। যে দুইজন নিহত হয়েছেন, তাদের একজন আত্মঘাতী বিস্ফোরণে মারা গেছে। ভেতরে থাকা সবারই এই আত্মঘাতী ভেস্ট বাঁধা রয়েছে।

সেনা কর্মকর্তা বলেন, তাদের অভিযানের প্রাথমিক লক্ষ্য ছিল বাড়ির ভেতরে আটকে পড়া মানুষদেরকে উদ্ধার করে আনা। জঙ্গিরা ভেবেছিল তারা সামনে দিয়ে বাড়িতে ঢুকবেন। কিন্তু তারা ঢুকেছেন বাড়ির ছাদ দিয়ে। এ কারণে জঙ্গিরা বুঝতে পারেনি এবং ৭৮ জনকে নিরাপদে বের করে আনতে পেরেছেন তারা।

গত বৃহস্পতিবার গভীর রাতে একই ব্যক্তির মালিকানাধীন এই পাঁচ তলা ও চার তলা বাড়ি দুটি জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে ফেলে পুলিশ। শুক্রবারও ঘিরে রাখার পর শনিবার সকালে ‘অপারেশন টোয়াইলাইট’ অভিযান শুরু করে সেনাবাহিনীর প্যারাকমান্ডো ব্যাটালিয়ন। প্রথম দিনে ব্যাপক গোলাগুলির মধ্যে উদ্ধার করা হয় বাড়ি দুটির ভেতরে আটকে পড়া ৭৮ জনকে। তার মধ্যেই সন্ধ্যায় কাছের এলাকায় জঙ্গি হামলায় নিহত হন দুই পুলিশ সদস্যসহ ছয়জন।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /০৭.৪১পিএম/২৬//২০১৭ইং)