• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:২৩ পূর্বাহ্ন

জবি’র মেধাবী শিক্ষার্থী ‘হাসান’ বাঁচতে চায়


প্রকাশের সময় : মে ১১, ২০১৭, ৬:৩৬ PM / ৪২
জবি’র মেধাবী শিক্ষার্থী ‘হাসান’ বাঁচতে চায়

 
ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের (৯ম ব্যাচ) স্নাতক শ্রেণির মেধাবী শিক্ষার্থী এ এইচ মোখলেছুর রহমান হাসান। অন্যসব সহপাঠীদের মতো ক্যাম্পাস দাপিয়ে বেড়ানোর কথা। কিন্তু মরণ ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে হাসান এখন চিকিৎসাধীন রয়েছেন তার জন্মশহর সাতক্ষীরার স্থানীয় একটি ক্লিনিকে।

সেখানে এরইমধ্যে তার চিকিৎসা বাবদ খরচ গেছে দুই লাখ টাকার মতো। চিকিৎসকরা জানিয়েছেন, এই পর্যায় থেকে হাসানের হাসিখুশি মুখ ফেরাতে প্রয়োজন ১২ লাখ টাকা।

কিন্তু গ্রামের ক্ষুদ্র ব্যবসায়ী হাসানের বাবার পক্ষে ১২ লাখ টাকা যোগাড় করে ছেলের চিকিৎসা করানো একেবারেই অসম্ভব। কিন্তু ১২ লাখ টাকা না পেলে যে নিভে যেতে পারে স্বপ্নবাজ এ শিক্ষার্থীর জীবন-প্রদীপ ও তার পরিবারের ভবিষ্যৎ!

স্বজন ও বন্ধুদের সঙ্গে কথা বলে জানা যায়, প্রথম দিকে হাসানের গ্যাস্ট্রিকের সমস্যা ছিল। চিকিৎসা করার পরও তা বেড়ে আলসারে পরিণত হয়। এক পর্যায়ে আলসারের চিকিৎসার দীর্ঘ সময় পরে চিকিৎসকরা জানতে পারেন হাসানের পেটে টিউমার হয়েছে। টিউমারটি ফেটে এ ক্যান্সার নীরবের পুরো শরীরে ছড়িয়ে পড়েছে।

চিকিৎসকরা প্রাথমিক রিপোর্ট দেখে বলেছেন, হাসানের ক্যান্সারের মাত্রা গ্রেড-৩ এ রয়েছে। তবে চূড়ান্ত রিপোর্ট না পাওয়া পর্যন্ত তারা অপেক্ষা করছেন। হাসানের বাবা কাজী এনামুল হক জানান, হাসানকে একটি ক্লিনিকে চিকিৎসা দেয়া হচ্ছে। চূড়ান্ত রিপোর্ট পাওয়ার পর ঢাকার মহাখালী ক্যান্সার হাসপাতালে পাঠানোর সিদ্ধান্ত দিতে পারেন চিকিৎসকরা।

আপাতত যে মাত্রায় ক্যান্সার রয়েছে তা নিরাময় করতে ১২ লাখ টাকা প্রয়োজন। যা বহন করা হাসানের পরিবারের পক্ষে অসম্ভব। সেজন্য ছেলেকে বাঁচাতে কাজী এনামুল হক সরকার এবং সমাজের হৃদয়বান বিত্তশালীদের সহযোগিতা কামনা করেছেন।

হাসানকে সাহায্য পাঠানোর ঠিকানা
বিকাশ (পার্সোনাল): 01767019216
ডাচবাংলা মোবাইল ব্যাংকিং: 01825754595-8, 01939651194-8,
অগ্রণী ব্যাংক লিমিটেড: এ.এইচ. মোকলেছুর রহমান, সঞ্চয়ী হিসাব নং: 0200009803364

সরাসরি যোগাযোগ করা যাবে হাসানের বাবা কাজী এনামুল হকের মোবাইল নম্বর 01716166159
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৬:৩৬পিএম/১১/৫/২০১৭ইং)