• ঢাকা
  • বুধবার, ০১ মে ২০২৪, ০৯:৫৮ অপরাহ্ন

৪৭-এ বিপাশা হায়াত


প্রকাশের সময় : মার্চ ২৫, ২০১৭, ৩:৫৯ PM / ৩৩
৪৭-এ বিপাশা হায়াত

ঢাকারনিউজ২৪.কম:

বৃহস্পতিবার ছিল টেলিভিশন, মঞ্চ ও চলচ্চিত্র অভিনেত্রী বিপাশা হায়াতের জন্মদিন। এ দিনে ৪৭ বছরে পা রাখেন তিনি। দিনটিকে ঘিরে অবশ্য বাড়তি কোন আয়োজন ছিল না তার। পরিবারের সদস্যদের সঙ্গে ঘরোয়াভাবে পার করেছেন পুরোটা সময়।

বিপাশা হায়াত জনপ্রিয় অভিনেতা আবুল হায়াতের মেয়ে। এর বাইরেও তার একটি পরিচয় আছে। তিনি জনপ্রিয় অভিনেতা নাট্য ও চলচ্চিত্র পরিচালক তৌকির আহমেদের স্ত্রী। সাংসারিক জীবনে তিনি এ ক ছেলে ও এক মেয়ের মা। তার ছোট বোন নাতাশা হায়াতও একজন টিভি অভিনেত্রী।

নব্বই দশকে জনপ্রিয় অনেক টিভি নাটকে অভিনয় তাকে বাংলাদেশের অন্যতম প্রধান অভিনেত্রী হিসেবে সুপ্রতিষ্ঠিত করেছে। মঞ্চনাটকেও বিপাশা সমানভাবে সফল ছিলেন, কিন্তু বিয়ের পর মঞ্চ অভিনয় ছেড়ে দেন। তবে আঁকিয়ে হিসেবে নিয়মিত হন। কারণ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে চারুকলায় স্নাতক পাশ করেন বিপাশা হায়াত। তবে অভিনেত্রী পরিচয়ের আড়ালে ধীরে ধীরে ঢাকা পড়ে গিয়েছিল তার চিত্রশিল্পী পরিচয়টি।

টেলিভিশন জগতের সাড়া জাগানো অভিনেত্রী বিপাশা হায়াত চলচ্চিত্রে পা রাখেন ১৯৯৪ সালে হুমায়ূন আহমেদের ‘আগুনের পরশমনি’ সিনেমার মধ্য দিয়ে। এরপর প্রায় এক দশক বিরতি দিয়ে স্বামী তৌকির আহমেদের চলচ্চিত্র ‘জয়যাত্রা’ দিয়ে ফের চলচ্চিত্রে অভিনয় করেন তিনি। দুটি ছবিই ছিল মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র। এরপর এখন পর্যন্ত আর চলচ্চিত্রে দেখা যায়নি তাকে।

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /০৩.৫৮পিএম/২৫//২০১৭ইং)