• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন

স্বাধীনতা দিবসের কর্মসূচিতে যুবলীগ কর্মী খুন


প্রকাশের সময় : মার্চ ২৭, ২০১৮, ৯:৩৪ AM / ৫২
স্বাধীনতা দিবসের কর্মসূচিতে যুবলীগ কর্মী খুন

ঢাকারনিউজ২৪.কম, চট্টগ্রাম : স্বাধীনতা দিবসের কর্মসূচি চলাকালে চট্টগ্রামে একটি স্কুলের প্রধান শিক্ষকের কক্ষে মহিউদ্দিন ওরফে মহি (৩৭) নামে যুবলীগের এক কর্মীকে কুপিয়ে হত্যা করা হয়েছে। সোমবার(২৬ মার্চ) বেলা পৌনে ২টার দিকে নগরীর ৩৮ নম্বর দক্ষিণ-মধ্যম হালিশহর এলাকার একটি স্কুলে তাকে কোপানো হয়।

পরে চট্টগ্রামে মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।

এই হত্যাকাণ্ডের জন্য স্থানীয় ইকবাল আলী ওরফে হাজি ইকবালকে দায়ী করেছেন নিহত মহির আত্মীয় এবং দলীয় নেতাকর্মীরা। মহি স্থানীয় রাজনীতিতে প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত।

জানা গেছে, সোমবার ভোর থেকে স্থানীয় মেহের আফজাল স্কুলমাঠে ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ এবং ছাত্রলীগ মহান স্বাধীনতা দিবসের কর্মসূচি পালন করছিল। শুরু থেকেই মহিউদ্দিন ওই কর্মসূচিতে সক্রিয় অংশ নেন।

বেলা পৌনে ২টার দিকে মহি ওই স্কুলের প্রধান শিক্ষকের কক্ষে অবস্থান করছিলেন। এ সময় ওই কক্ষে ঢুকে তাকে এলোপাতাড়ি কোপানো হয়।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও নিহত মহি ভাগনে মো. মাঈন উদ্দিন সাংবাদিকদের জানান, হাজি ইকবালের নেতৃত্বে ১৫-২০ জন স্কুলের প্রধান শিক্ষকের কক্ষে ঢোকেন। হাজি ইকবাল তার মামাকে চেপে ধরেন। অন্য ব্যক্তিরা তাকে কিরিচ ও চাকু দিয়ে এলোপাতাড়ি কোপাতে থাকেন।

চট্টগ্রামের বন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) মইনুল ইসলাম বলেছেন, এই খুনের ঘটনায় জড়িতদের ধরতে অভিযান চলছে।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৯:৩২এএম/২৭/৩/২০১৮ইং)