• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:৪০ অপরাহ্ন

সৌদিতে পৌঁছলেন ৭৭ হাজার ৯৯ বাংলাদেশি হজযাত্রী


প্রকাশের সময় : অগাস্ট ২, ২০১৮, ১২:৪৮ PM / ১০৮
সৌদিতে পৌঁছলেন ৭৭ হাজার ৯৯ বাংলাদেশি হজযাত্রী

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : পবিত্র হজ পালনের উদ্দেশে সৌদি আরবে গেছেন ৭৭ হাজার ৯৯ জন বাংলাদেশি।

১ আগস্ট(বুধবার) পর্যন্ত ওই বাংলাদেশিরা সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় সৌদি আরবে পৌঁছেছেন। ধর্ম মন্ত্রণালয়ের হজ বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে।

বুলেটিনের তথ্য অনুযায়ী, ১৪ জুলাই থেকে এখন পর্যন্ত বাংলাদেশ থেকে ২২০টি হজ ফ্লাইট পরিচালিত হয়েছে। এর মধ্যে ১০৯টি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ও ১১১টি সৌদি এয়ারলাইন্সের।

১৬ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত সৌদি আরবে যাওয়া বাংলাদেশিদের মধ্যে ১৫ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে দুই জন নারী রয়েছেন।

চলতি বছর ৫২৮টি হজ এজেন্সির মাধ্যমে এক লাখ ২৬ হাজার ৭৯৮ জন বাংলাদেশি হজ পালনের জন্য সৌদি আরব যাবেন। বাংলাদেশি হজযাত্রীদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ছয় হাজার ৭৯৮ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় যাবেন এক লাখ ২০ হাজার জন।

বাংলাদেশ বিমান ১৮৭টি ফ্লাইটের মাধ্যমে ৬৪ হাজার ৯৬৭ জনকে বহন করবে। বাকি ৬১ হাজার ৮৩১ জন হজযাত্রী সৌদি এয়ারলাইন্সের ১৮৮টি ফ্লাইটের মাধ্যমে সৌদিতে যাবেন।

গত ১৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু হয়েছে। চলবে ১৫ আগস্ট পর্যন্ত। তবে পর্যাপ্ত হজ যাত্রী না পাওয়ায় তিনটি ফ্লাইট বাতিল ঘোষণা করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ফ্লাইটগুলো হচ্ছে- ২৭ জুলাইয়ের বিজি ১০৪৫ ও বিজি ৭০৪৫ এবং ৩১ জুলাইয়ের বিজি-৩০৫৭।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১২:৪৫পিএম/২/৮/২০১৮ইং)