• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন

সেরেনা কি এবার পারবেন?


প্রকাশের সময় : জানুয়ারী ২০, ২০১৭, ১০:৪০ PM / ৬০
সেরেনা কি এবার পারবেন?

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : সুদীর্ঘ ক্যারিয়ারে অসামান্য সব কীর্তি গড়েছেন সেরেনা উইলিয়ামস। গত মৌসুমে উইম্বলডনে চ্যাম্পিয়ন হয়ে টেনিসের উন্মুক্তযুগে সর্বোচ্চ ২২ গ্র্যান্ডস্লামজয়ী জার্মান কিংবদন্তি স্টেফি গ্রাফের রেকর্ডে ভাগ বসান যুক্তরাষ্ট্রের এই কৃষ্ণকন্যা। আর একটি মাত্র মেজর শিরোপা নিজের শোকেসে তুলতে পারলেই সর্বোচ্চ গ্র্যান্ডস্লাম জয়ের রেকর্ডটা নিজের করে নেবেন আমেরিকান টেনিসের এই জীবন্ত কিংবদন্তি।

সেই লক্ষ্যে সেরেনা উইলিয়ামসও ছুটছেন দারুণ গতিতে। নতুন মৌসুমের প্রথম গ্র্যান্ডস্লাম অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম দুই ম্যাচেই জয়ের স্বাদ পেয়েছেন তিনি। বৃহস্পতিবার লুসি সাফারোভাকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডের টিকিট নিশ্চিত করেন সেরেনা। চতুর্থ রাউন্ডে যাওয়ার পথে আমেরিকান তারকার প্রতিপক্ষ নিকোল গিবস।

অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপাটা ছয়বার উচিয়ে ধরেছেন সেরেনা উইলিয়ামস। সর্বশেষ ২০১৫ সালে মেলবোর্নে চ্যাম্পিয়ন হয়েছিলেন তিনি। গত মৌসুমেও খেলেছেন ফাইনাল। কিন্তু শিরোপা জয়ের লড়াইয়ে স্টেফি গ্রাফেরই উত্তরসূরী অ্যাঞ্জেলিক কারবারের কাছে হেরে যান তিনি। সেই কারবারের কাছে বছর শেষে বিশ্ব টেনিস র‌্যাংকিংয়ের শীর্ষস্থানও হারান সেরেনা।

সেরেনার মত অস্ট্রেলিয়ান ওপেনে কারবারও খেলছেন দুর্দান্ত। শুক্রবার দারুণ জয়ে টুর্নামেন্টের শেষ ষোলতে জায়গা করে নিয়েছেন জার্মান তারকা। মেলবোর্ন পার্কে অনুষ্ঠিত তৃতীয় রাউন্ডের ম্যাচে শীর্ষ বাছাই কারবার ৬-০ এবং ৬-৪ সেটে হারান চেক প্রজাতন্ত্রের ক্রিস্টিনা পিসকোভাকে। গত মৌসুমে চার গ্র্যান্ডস্লামের তিনটিই ভাগাভাগি করে নিয়েছেন সেরেনা-কারবার। বছরের পুরোটা সময় জুড়ে আলোচনার কেন্দ্র-বিন্দুতেও ছিলেন টেনিসের এই দুই নবীন-প্রবীণ তারকা।

সেরেনাকে অনুপ্রেরণা দিতে মেলবোর্নের গ্যালারিতে দেখা যায় তার বয়ফ্রেন্ডকে। ছবি : সংগৃহীত

টেনিসবোদ্ধাদের ধারণা এবারও লড়াই হবে এই দুই তারকার মধ্যে। ৩৫ ছাড়িয়ে গেছেন সেরেনা উইলিয়ামস। বয়সের ভারে আমেরিকান তারকা নুইয়ে না পড়লেও আগের সেই ধার এখন আর নেই। যে কারণে টেনিসপ্রেমীদের মনে এখন সংশয়, আর একটি গ্র্যান্ডস্লাম জিতে সেরেনা উইলিয়ামস কি পারবেন স্টেফি গ্রাফকে ছাড়িয়ে যেতে?
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১০:৪০পিএম/২০/১/২০১৭ইং)