• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:৫৪ পূর্বাহ্ন

সেচ্ছাসেবক লীগের সভাপতির উপর বিএনপির হামলা


প্রকাশের সময় : ডিসেম্বর ২২, ২০১৮, ১০:৪৫ PM / ৭৪
সেচ্ছাসেবক লীগের সভাপতির উপর বিএনপির হামলা

জয়দেব রানা, আলীকদম(বান্দরবান) প্রতিনিধি : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বান্দরবান আসনে বাহাদুর নির্বাচনী প্রচারণায় যাওয়ার সময় বান্দরবান জেলার আলীকদম উপজেলার ২নং চৈক্ষ্যং ইউনিয়নের সভাপতির মোঃ সজিব কামালের উপর অতর্কিত হামলার ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে , শনিবার (২২ ডিসেম্বর) সকালে আলীকদম উপজেলাধীন বিশমাইল নামক স্থানে এই হামলার ঘটনা ঘটে।গত শুক্রবার (২১ শে ডিসেম্বর) চিনারী বাজারের বিএনপির নির্বাচনী পথসভায় বীর বাহাদুর উশৈসিংকে নিয়ে কটু্ক্তি করায় বিএনপির কর্মী মোরশেদ আলম,মানিক,এরশাদ,জিয়াবুলদের সাথে মোঃ সজীব কামাল সাথে বাকবিতণ্ডায় জড়ায় এবং পরে স্থানীয় আওয়ামীলীগের নেতারা তাদের শান্ত করেন। যার জের ধরে শনিবার সকালে বিএনপি নেতাকর্মীরা মোঃ সজিব কামালের উপর হামলা চালায় বলে অভিযোগ করেন আওয়ামীলীগের নেতাকর্মীরা।

২নং চৈক্ষ্যং ইউনিয়নের স্বেচ্ছাসেবকলীহের সহসভাপতি মোঃ ইউনুস বলেন, শনিবার আলীকদম উপজেলাধীন ২নং চৈক্ষ্যং ইউনিয়নের ৬ নং ওয়ার্ডে ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীদের পূর্ব নির্ধারিত নির্বাচনী প্রচারণায় অংশ নিতে আসার পথে বিশমাইলে বিএনপির সন্ত্রাসীরা সজিব কামালকে লোহার রড,বৈদ্যুতিক তার, লাঠি দিয়ে মারধর করেন। তিনি আরও বলেন, হামলায় এক পর্যায় সজীব কামাল অজ্ঞান হয়ে গেলে বিএনপির সন্ত্রাসীরা সজীব কামালকে রেখে পালিয়ে যায়, পরে তাকে ঘটনাস্থল থেকে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে আলীকদম হাসপাতালে নিয়ে আসেন।
এদিকে আলীকদম হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক মোঃ মাহতাব উদ্দিন চৌধুরী জানান, মোঃ সজীব কামালের অবস্থা আশংকাজনক হওয়া, উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে রেফার করা হয়েছে।
এই ঘটনার কারণে আলীকদম উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়ে উঠছে এবং এই ঘটনায় যেকোন অপ্রতিকার ঘটনা এড়াতে পুলিশও তৎপর।

আলীকদম উপজেলা বিএনপির আহ্বায়ক মাশুক আহম্মদ বলেন, উক্ত হামলার ঘটনার সাথে বিএনপির কোন নেতাকর্মী জড়িত নয়। আলীকদম উপজেলা বিএনপির সুনাম ক্ষুন্ন করতে মিথ্যা প্রচারণা চালানো হচ্ছে এবং এই ঘটনার নিন্দা জানায়।

আলীকদম থানার তদন্ত অফিসার (ওসি) কানন চৌধুরী বলেন, হামলার ঘটনায় ৩৫ জনকে এজাহারভুক্ত ও ২৫/৩০ জনকে অজ্ঞাত আসামী করে একটি মামলা দায়ের করা হয়েছে মামলা নং ৪ এবং আসামীদের আটকের চেষ্টা চলছে।
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১০:৪৫পিএম/২২/১২/২০১৮ইং)