• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১০:৫৩ পূর্বাহ্ন

সিটি-আতলেতিকোর জয়


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২২, ২০১৭, ৯:১১ AM / ৫১
সিটি-আতলেতিকোর জয়

 

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর প্রথম লেগের দুই ম্যাচেই হয়েছে গোল উৎসব। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ম্যানচেস্টার সিটি ৫-৩ গোলে হারিয়েছে মোনাকোকে। অন্য খেলায় আতলেতিকো মাদ্রিদ ৪-২ গোলের জয় পেয়েছে বেয়ার লেভারকুসেনের বিপক্ষে।
ইংলিশ জায়ান্ট সিটি এবং ফরাসি ক্লাব মোনাকোর প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচটি স্মরণীয় হয়ে থাকবে ফুটবলপ্রেমীদের কাছে। জোড়া গোল করেছেন সিটির আর্জেন্টাইন ফরোয়ার্ড সার্জিও আগুয়েরো আর মোনাকোর কলম্বিয়ান স্ট্রাইকার রাদামেল ফ্যালকাও। আট গোলের রোমাঞ্চকর ম্যাচে শেষ হাসি অবশ্য হেসেছে পেপ গার্দিওলার শিষ্যরা। খেলার ২৬ মিনিটেই রহিম স্টার্লিং লক্ষ্যভেদ করে এগিয়ে দেন সিটিকে। তবে সমতায় ফিরতে দেরি করেনি মোনাকো। ছয় মিনিট পরই গোল করে স্কোরলাইন ১-১ করেন ফ্যালকাও। এরপর সিটির উপর চড়াও হয় মোনাকো। ৪০ মিনিটে লিডও পেয়ে যায় তারা এমবাপে লোতিনের গোলে। দ্বিতীয়ার্ধের শুরুতেই লিডটা আরো বড় হতে পারত। কিন্তু ফ্যালকাওয়ের পেনাল্টি রুখে দেন সিটি গোলরক্ষক উইলি ক্যাবালেরো। ৫৮ মিনিটে সিটিকে সমতায় ফেরান আগুয়েরো। তিন মিনিট পরেই আবারো সিটির জালে বল জড়ান ফ্যালকাও। মোনাকো এগিয়ে যায় ৩-২ গোলে। ফলে ইউরোপের ক্লাব ফুটবলের সবচেয়ে বড় আসরে আরেকটি হতাশার রাতই দেখতে পাচ্ছিল সিটিজেনরা। কিন্তু ৭১ থেকে ৮২ মিনিটের মাঝে তিন গোল করে দাবার ছকটাই উল্টে দেয় ইংলিশ দলটি। ৭১ মিনিটে আগুয়েরো, ৭৭ মিনিটে জন স্টোনস আর ৮২ মিনিটে লেরয় সানে গোল করলে ৫-৩ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে সিটি।
রাতের আরেক ম্যাচে জার্মান ক্লাব লেভারকুসেনকে অ্যাওয়ে ম্যাচে ৪-২ গোলে হারিয়েছে স্প্যানিশ ক্লাব আতলেতিকো মাদ্রিদ। আতলেতিকোর হয়ে সউল, আন্তোইন গ্রিজম্যান, কেভিন গামেইরো ও ফার্নান্দো তরেস একটি করে গোল করেছেন। লেভারকুসেনের হয়ে ব্যবধান কমিয়েছেন করিম বেল্লারাবি। বাকি গোলটি আত্মঘাতী। নিজেদের জালেই বল জড়িয়েছেন আতলেতিকোর স্তেফান স্যাভিচ।
এই জয়ে আগামী ১৫ মার্চ দ্বিতীয় লেগের আগে সুবিধাজনক অবস্থানে রইল সিটি ও আতলেতিকো।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৯:০৬এএম/২২/২/২০১৭ইং)