• ঢাকা
  • সোমবার, ২০ মে ২০২৪, ০৪:৫৪ পূর্বাহ্ন

সাহিত্যের ছোট কাগজ ‘‘বাংলার শব্দচাষী’’ প্রকাশিত হলো মুদ্রিত সংখ্যা


প্রকাশের সময় : এপ্রিল ১, ২০২৩, ১:০৫ PM / ২৮১
সাহিত্যের ছোট কাগজ ‘‘বাংলার শব্দচাষী’’ প্রকাশিত হলো মুদ্রিত সংখ্যা

 

সাহিত্য ডেস্ক : বাঙালীর ইতিহাস-ঐতিহ্য, ভাষা, সাহিত্য ও লোকজ ঐতিহ্য ,মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন এবং সমাজসেবামূলক কর্মকাণ্ড পরিচালনা ,সাহিত্য ও সংস্কৃতিমূলক সকল কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়ন করাই বাংলার শব্দচাষী’র মূল লক্ষ্য।

অবশেষে সকল অপেক্ষার প্রহর শেষ করে বহুকাঙ্ক্ষিত’’ বাংলার শব্দচাষী ’’সাহিত্যের ছোট কাগজ মুদ্রিত সংখ্যা প্রকাশ করতে সক্ষম হয়েছে।রাজারহাট কুড়িগ্রাম থেকে প্রকাশিত সাহিত্য বিষয়ক ছোট কাগজ ’বাংলার শব্দচাষী’ প্রথম বর্ষ নবম সংখ্যা।ইতি মধ্যেই অনলাইনে ই –পেপার আকারে অষ্টম সংখ্যা প্রকাশিত হয়েছে ,এর পেছনে রয়েছে সকল কবির আন্তরিকতা ও ভালোবাসা।বাংলা সাহিত্যের সাহিত্যেপ্রেমী কবি লেখক দের কবিতায় সমৃদ্ধ হয়েছে প্রথম বর্ষ, নবম সংখ্যা-২৩২৩,মুদ্রিত সংখ্যা।এ সংখ্যায় প্রকাশিত হয়েছে বাংলাদেশের ভাওয়াইয়া বিষয়ক সংগঠনের পথিকৃৎ অন্যতম ভাওয়াইয়া শিল্পী, গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক : এ.কে.এম মোস্তাফিজুর রহমানের লেখা ভাওয়াইয়া গান এছাড়াও আরো আছেন দেশবরণ্য সম্পাদক,লেখক ,কবি সাহিত্যিক ও মুহাম্মদ শামসুল হক বাবুর-আঁখি কবিতা।

এছাড়াও আরো কবি সাহিত্যিক কবিতা লিখেছেন:

বাইজিদ রাই-সখের হাট,সুমন কুমার রায়-নারীর প্রতি,রোজী নোমান -অমর প্রেম,ডেইজী আশরাফ -তুমি ই তো প্রথম,স্বপন কুমার সরকার-শরৎ এলো,শফিকুল ইসলাম রোকন-অপেক্ষা করতে ভালোই লাগছে,চন্দন মন্ডল -হৃদয়ের অক্সিজেন,এ.এম.এম. কামরুল হাসান-বিস্ময়,চয়ন চন্দ্র-অবসরের ছুটি,বিপুল চন্দ্র রায়-দ্রব্যমূল্যের দাম কমাও,সেলিম কাজী-আমার বুকে।বাংলার শব্দচাষী সম্পাদনা করেছেনঃ তরুণ, মেধাবী, আগামী সাহিত্যের উজ্জ্বল নক্ষত্র কবি,লেখক, সংগঠক,প্রকাশক ও সম্পাদক বিপুল চন্দ্র রায়।বিশিষ্ট কবি ও বাংলাদেশের খ্যাতনামা গীতিকবি,কবি-লেখকদের কবিতায় নবম সংখ্যা নতুনরূপ দান করেছে। কবিদের লেখায় প্রকাশিত হয়েছে কবিতার ছন্দে ছন্দে কবিতা জীবনবোধ, মানবতাবাদী,দেশপ্রেম, প্রকৃতির সৌন্দর্য, অমর প্রেম, মিষ্টি প্রেমের আলাপন,ভালোবাসার ছন্দকথন, ছন্দময় রোমান্টিক কবিতা যা পড়লে সত্যি হৃদয় ছুঁয়ে যায়।কবিদের এই অসাধারণ লেখনীর জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন সম্পাদক। একটা কাজ করতে গেলে কিছুটা ভুল-ত্রুটি থাকতেই পারে। আশা করেছেন পাঠকগণ ভুলগুলো ক্ষমার দৃষ্টিতে দেখবেন।অবশেষে মুদ্রিত সংখ্যাটির পাঠক প্রিয়তা আশা করেছেন সম্পাদক।

 

বাংলার শব্দচাষী ।। নবম সংখ্যা

প্রকাশক ও সম্পাদক: বিপুল চন্দ্র রায়

প্রধান সম্পাদক: সেলিম কাজী

নির্বাহী সম্পাদক:চয়ন চন্দ্র

প্রচ্ছদ , বর্ণবিন্যাস ও অলংকরণ: বাংলার শব্দচাষী

১৬ পৃষ্ঠা, মূল্য-৩০ টাকা।