• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:৩১ পূর্বাহ্ন

সাংবাদিক শহিদুলের মুক্তি চান টিউলিপ সিদ্দিক


প্রকাশের সময় : অগাস্ট ২৮, ২০১৮, ১২:২৩ PM / ৩৯
সাংবাদিক শহিদুলের মুক্তি চান টিউলিপ সিদ্দিক

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : বাংলাদেশের খ্যাতিমান আলোকচিত্রী সাংবাদিক শহিদুল আলমের মুক্তি চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোন শেখ রেহানার কন্যা ও ব্রিটিশ এমপি টিউলিপ সিদ্দিক। খালা শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ ক্ষমতায় থাকা অবস্থায় শহিদুল আলমের আটক থাকাকে ‘উদ্বেগজনক’ উল্লেখ করে পরিস্থিতি দ্রুত স্বাভাবিক হওয়া উচিত বলে মনে করেন তিনি।

যুক্তরাজ্যের সংবাদমাধ্যম দ্য টাইমসের প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। প্রতিবেদনটি আজ ২৮ আগস্ট(মঙ্গলবার) প্রকাশিত হয়।

এর আগে কারাবন্দী শহিদুল আলমের মুক্তি চেয়ে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বুদ্ধিজীবী, লেখক, সাহিত্যিক, ড. মোহম্মদ ইউনুসসহ ১১ জন নোবেলজয়ী ব্যক্তিত্ব এবং মানবাধিকার সংগঠনগুলো বিবৃতি দিয়েছে।

দ্য টাইমসের প্রতিবেদনে বলা হয়, টিউলিপ সিদ্দিক বলেছেন, ‘বাংলাদেশকে তার নিজের নাগরিকদের বিচারের জন্য আন্তর্জাতিক মানদণ্ড মেনে চলতে হবে। আশা করি আমাদের পররাষ্ট্র দফতর বন্ধুপ্রতীম দেশ হিসেবে বাংলাদেশের কাছে এ ব্যাপারে দৃঢ় বার্তা পাঠাবে।’

গত ৫ আগস্ট রাতে ধানমন্ডির বাসা থেকে শহিদুল আলমকে আটক করে গোয়েন্দা পুলিশ। পরে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে ‘উসকানিমূলক মিথ্যা’ প্রচারের অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনের মামলায় ৬ আগস্ট শহিদুল আলমকে সাত দিনের রিমান্ডে নেয় পুলিশ। সাত দিনের রিমান্ড শেষে ১২ আগস্ট শহিদুলকে কারাগারে পাঠানোর আদেশ দেয় নিম্ন আদালত।

উল্লেখ্য, আটক হওয়ার কয়েক ঘণ্টা আগে আল-জাজিরা চ্যানেলে ওই সময়ের নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে একটি সাক্ষাতকার দিয়েছিলেন শহিদুল আলম।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১২:২০পিএম/২৮/৮/২০১৮ইং)