• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:৩৮ পূর্বাহ্ন

সমতায় ফিরল পাকিস্তান


প্রকাশের সময় : এপ্রিল ১০, ২০১৭, ১০:১১ AM / ৫৭
সমতায় ফিরল পাকিস্তান

ঢাকারনিউজ২৪.কম:

সিরিজের প্রথম ম্যাচে হেরে র্যাংাকিংয়ের সাতে ওঠার স্বপ্ন আগেই শেষ হয়ে গিয়েছিল। আর দ্বিতীয় ম্যাচে হারলে শঙ্কায় পড়ে যেতো সরাসরি বিশ্বকাপে অংশগ্রহণ। তবে সেই পথে হাঁটল না পাকিস্তান। দ্বিতীয় ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ৭৪ রানে হারিয়ে আগামী বিশ্বকাপে সরাসরি খেলার সম্ভাবনা টিকিয়ে রাখলো সরফরাজবাহিনী।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে পাকিস্তান। দলীয় ১৬ রানের মাথায় আউট হয়ে যান আহমেদ শেহজাদ, ব্যক্তিগত ৫ রানে। ২১ রান করে ফিরে যান আরেক ওপেনার কামরান আকমলও। ওয়ান ডাউনে ব্যাট করতে নামা বাবর আজম একপাশ আগলে খেলতে থাকেন; কিন্তু অপরপ্রান্তে নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে। ৩২ রান করে আউট হন মোহাম্মদ হাফিজ। ৯ রান করেন শোয়েব মালিক এবং ২৬ রান করে আউট হন সরফরাজ আহমেদ।

শেষ পর্যন্ত বাবর আজমের অপরাজিত ১২৫ আর ইমাদ ওয়াসিমের ঝড়ো ৪৩ রানের উপর ভর ৫ উইকেট হারিয়ে ২৮২ রান সংগ্রহ করে পাকিস্তান।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। দলীয় ৭৫ রানে ৬ উইকেট হারালে বড় হারের শঙ্কায় পড়ে স্বাগতিকরা। তবে সপ্তম উইকেটে নার্সকে সঙ্গে নিয়ে ৫৮ রানের জুটি গড়েন অধিনায়ক হোল্ডার।

নার্সের বিদায়ের পর নবম উইকেটে জোসেফকে সঙ্গে নিয়ে আরও ৫২ রানের জুটি গড়েন হোল্ডার। তুলে নেন অর্ধশত। তবে তার এই সব জুটি শুধু হারের ব্যবধানই কমিয়েছে। সর্বোচ্চ ৬৮ রান করেন হোল্ডার। আর পাকিস্তানের পক্ষে হাসান আলী নেন ৫ উইকেট।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /১০.১০ এএম/১০//২০১৭ইং)