• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:০২ পূর্বাহ্ন

শ্যামনগরে ভ্রাম্যমান আদালতে ২০০ কেজি পুশকৃত বাগদা চিংড়ি জব্দ


প্রকাশের সময় : মে ২৮, ২০১৮, ৭:২৩ PM / ৩৩
শ্যামনগরে ভ্রাম্যমান আদালতে ২০০ কেজি পুশকৃত বাগদা চিংড়ি জব্দ

স.ম ওসমান গনী সোহাগ, সাতক্ষীরা : সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় অপদ্রব্য পুশ করার দায়ে ২০০ কেজি বাগদা চিংড়ি জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৮ মে) দুপুর ১ টায় উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের কলবাড়ী বাজার মৎস্য আড়তের আশপাশে বাগদা চিংড়িতে অপদ্রব্য পুশ হচ্ছে এরকম গোপন তথ্যের ভিত্তিতে ঘটনাস্থলে উপস্থিত হয়ে উপজেলা প্রশাসন বাগদা চিংড়ি জব্দ করেন।

শ্যামনগর উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) সুজন সরকার এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
এ সময় তার সঙ্গে ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ফারুক হোসাইন সাগর, উপজেলা স্যানিটারি অফিসার বিকাশ সরকার, স্থানীয় ইউপি সদস্য সহ র‍্যাব-৬ (মুন্সিগঞ্জ ক্যাম্প) এর কর্তব্যরত কয়েকজন কর্মকর্তা।

জব্দকৃত চিংড়ির সাথে ড্রাম, অপদ্রব্যাদি পুশ করা সিরিঞ্জ, গামলা, ঝালি, ক্যারেট ইত্যাদি আটক করা হয়।
এর মধ্যে অপদ্রব্য পুশ করা ১৮০ কেজি এলাকার জনসম্মুখে আকাশলীনা ইকো ট্যুরিজম এর সামনে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। এছাড়া অপদ্রব্য পুশ করার জন্য রাখা আরও ২০ কেজি চিংড়ি স্থানীয় ৪ টি হাফিজিয়া মাদরাসা ও এতিমখানার দায়িত্বশীলদের কাছে ইউপি চেয়ারম্যানের সহযোগিতায় হস্তান্তর করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজন সরকার জানান, গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান চালানো হয়। তবে, অভিযানের বিষয়টি টের পেয়ে আগেই একজন চিংড়ির মালিক পালিয়ে যাওয়ার তাকে আটক করা সম্ভব হয়নি। এবং স্থানীয় ফয়েজ গাজীর পুত্র মোঃ হারুন (২৭) কে হাতেনাতে আটক করা হয়। পরে স্থানীয় জনসাধারণের সামনে তাকে মুসলেকা দেওয়া হয়। ভবিষ্যতে এরকম কাজ করলে তাকে সরাসরি জেলহাজতে প্রেরণ করা হবে।

(ঢাকারনিউজ২৪.কম/কেএস/৭:২০পিএম/২৮/৫/২০১৮ইং)