• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:২৭ পূর্বাহ্ন

রোনালদোর গোল সেঞ্চুরি চ্যাম্পিয়ন্স লিগে


প্রকাশের সময় : এপ্রিল ১৯, ২০১৭, ১০:৩৫ AM / ৪৮
রোনালদোর গোল সেঞ্চুরি চ্যাম্পিয়ন্স লিগে

ঢাকারনিউজ২৪.কম:

এই জায়গায় কোনোমতেই লিওনেল মেসিকে এগিয়ে যেতে দেবেন না যেন ক্রিশ্চিয়ানো রোনালদো। আগের ম্যাচেই ইউরোপিয়ান ফুটবলে শততম গোলের মাইলফলক স্পর্শ করেছিলেন সিআর সেভেন। তবে সেই মাইলফলক স্পর্শ করাটা কেমন যেন একটু অসম্পূর্ণই ছিল। কারণ, ওই ১০০ গোলের মধে যে তিনটি ছিল উয়েফা সুপার কাপ আর চ্যাম্পিয়ন্স লিগের বাছাই পর্বের! সরাসরি চ্যাম্পিয়ন্স লিগে তার গোল সংখ্যা ছিল ৯৭টি। হ্যাটট্রিক করলেই প্রথম ফুটবলার হিসেবে শততম গোলের মাইলফলক স্পর্শ করবেন রোনালদো।

এই সমীকরণ নিয়েই তিনি বায়ার্ন মিউনিখের বিপক্ষে নেমেছিলেন মাঠে। খেলা অতিরিক্ত সময়ে গড়ানোর কারণে শেষ পর্যন্ত হ্যাটট্রিক পূরণ করেই তবে মাঠ ছাড়লেন রিয়ালের পর্তুগিজ এই তারকা। সে সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে প্রথম শততম গোলের মালিক হয়ে গেলেন তিনি। ৯৪ গোল নিয়ে রোনালদোর পেছনে রয়েছেন বার্সার লিওনেল মেসি।

২০০৭ সালে ম্যানইউর হয়ে রোমার বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম গোলটি করেছিলেন সিআর সেভেন। ১০ বছর পর ১৩৭তম ম্যাচে এসে পেলেন শততম গোলের দেখা। এই ১০০ গোলের মধ্যে বায়ার্ন মিউনিখের বিপক্ষেই করেছেন ৯টি। বায়ার্নই যেন তার প্রিয় প্রতিপক্ষ। কারণ, অন্য যে কোনো দলের চেয়ে ২টি গোল বেশি করেছেন ভাবারিয়ানদের বিপক্ষে। আর জার্মান ক্লাবগুলোর বিপক্ষে করেছেন ২৩ গোল। অন্য যে কোনো দেশের ক্লাবগুলোর চেয়ে ১০ গোল বেশি জার্মান ক্লাবগুলোর বিপক্ষে।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম ১০.৩৬এএম/১৯//২০১৭ইং)