• ঢাকা
  • শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:৫৮ অপরাহ্ন

মেসির হ্যাটট্রিকে আর্জেন্টিনার বড় জয়


প্রকাশের সময় : মে ৩০, ২০১৮, ৯:৩৫ AM / ৩৭
মেসির হ্যাটট্রিকে আর্জেন্টিনার বড় জয়

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : বিশ্বকাপ প্রস্তুতির আগের দুইটি ম্যাচে ছিলেন না লিওনেল মেসি। তারমধ্যে ইতালির বিপক্ষে জয় পেলেও মেসিহীন আর্জেন্টিনা স্পেনের কাছে হেরেছিল ৬-১ গোলে। সেই স্মৃতি পেছনে ফেলে বুধবার মাঠে নেমেছিল হোর্হে সাম্পাওলির দল সেরা তারকা মেসিকে নিয়ে। আর মেসির জাদুতেই হাইতির বিপক্ষে ৪-০ গোলের বিশাল জয় পেয়েছে লাতিন আমেরিকার এ দলটি। হ্যাটট্রিক করেছেন মেসি। অন্য গোলটি করেছেন সার্জিও আগুয়েরো। ৯ জুন ইসরায়েলের বিপক্ষে আরেকটি প্রস্তুতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা।

এদিন বুয়েন্স আইরেসে বাংলাদেশ সময় ভোর ৫টায় শুরু হয় খেলা। শুরু থেকেই হাইতির রক্ষণভাগের ওপর চাপ সৃষ্টি করে খেলেন মেসিরা। ম্যাচের সপ্তম মিনিটেই এগিয়ে যেতে পারতো মেসি বাহিনী। কিন্তু ডি মারিয়ার জোরালো শট রুখে দেন হাইতির গোলকিপার। তবে তার ১০ মিনিট পর হাইতির ডি বক্সের ভেতর মিডফিল্ডার লো সেলসো ফাউলের শিকার হলে পেনাল্টি শ্যূট পায় আর্জেন্টিনা। আর স্পট-কিক থেকে দলের হয়ে প্রথম গোলটি করেন মেসি।

ম্যাচের ২১ মিনিটে গোলের আরেকটি সহজ সুযোগ মিস করেন গঞ্জালো হিগুয়েইন। তার ৯ মিনিট পর আবারও গোলের সুযোগ হাতছাড়া হয় আর্জেন্টিনার। এডুয়ার্ডো সালভিওর ক্রসে ঠিক মতো পা লাগিয়েও ব্যর্থ হন হিগুয়েইন। প্রথমার্ধের খেলা শেষ হয় ১-০ ব্যবধান নিয়ে।

তবে দ্বিতীয়ার্ধে গোলের উৎসবে মেতে ওঠে আর্জেন্টিনা। ৫৮ মিনিটে দ্বিতীয় গোলটি করেন মেসি। এর মধ্যে ৬০ মিনিটের মাথায় হিগুয়েইনকে তুলে সার্জিও আগুয়েরোকে নামান সাম্পাওলি। ম্যাচের ৬৬ মিনিটে ক্রিস্তিয়ান পাভনের বাড়ানো বল থেকে আর্জেন্টিনার জার্সি গায়ে ৬৪তম গোলটি করে হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি। জাতীয় দলের হয়ে এটি তার ষষ্ঠ হ্যাটট্রিক। এরপর ৭১ মিনিটে বদলি নামা আগুয়েরো দলের হয়ে চতুর্থ গোলটি করেন। তারপর আর্জেন্টিনা আরো কয়েকটি গোলের সুযোগ সৃষ্টি করলেও ৪-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৯:৩৫এএম/৩০/৫/২০১৮ইং)