• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:৩২ অপরাহ্ন

মার খেয়েও ক্যামেরা সরাননি নারী সাংবাদিক!


প্রকাশের সময় : জানুয়ারী ৫, ২০১৯, ১০:৩০ AM / ৩৪
মার খেয়েও ক্যামেরা সরাননি নারী সাংবাদিক!

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : শবরীমালায় নারী প্রবেশের বিরুদ্ধে প্রতিবাদকারীদের কিল-চড়ে চোখ থেকে পানি পড়ছে, তবুও ক্যামেরা চালিয়ে যাচ্ছেন এক সাংবাদিক- এমন একটি ছবি ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে।

ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, কেরালার শবরীমালা মন্দিরকে ঘিরে বিতর্কের মধ্যে বুধবার কর্তব্য পালনের সময় হামলার শিকার হন কৈরালি টিভির সাংবাদিক শাজিলা আবদুল রহমান। এরপর সামাজিক মাধ্যমে দ্রুত ভাইরাল হয়ে যায় তার এই মর্মস্পর্শী ঘটনার ছবি।

ডানপন্থী দলগুলোর আহ্বানে ১২ ঘণ্টার হরতালে মন্দির বন্ধ থাকার সময় গণমাধ্যমের অনেক কর্মী আক্রমণের শিকার হন বলে জানায় এনডিটিভি।

ভারতের আনন্দবাজার পত্রিকা জানায়, ওইদিন চারপাশে বিক্ষোভকারীদের তুলকালাম তাণ্ডব চলছিল। তার মধ্যেই ক্যামেরা কাঁধে প্রতিটি মুহূর্তকে চটপট ক্যামেরাবন্দি করছিলেন শাজিলা। তবে বিক্ষোভকারীদের হাত থেকে বাঁচতে পারেননি তিনিও। কিল-চড়-ঘুষি আছড়ে পড়ে তার উপর। সেই সঙ্গে চলে চরম হেনস্থাও।

ব্যথায় চোখ দিয়ে পানি গড়িয়ে পড়লেও কাঁধ থেকে ক্যামেরা সরাননি শাজিলা। এমনকি বিক্ষোভকারীরাও তার জেদের সামনে হার স্বীকার করতে বাধ্য হন। শত হেনস্থা সয়েও নিজের কর্তব্যে অবিচল থেকেছেন তিনি।

 

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১০:৩২এএম/৫/১/২০১৯ইং)