• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:২০ পূর্বাহ্ন

ভারতে ট্রেনে আগুন লাগার গুজবে আরেক ট্রেনে কাটা পড়ে নিহত ২


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২৯, ২০২৪, ১২:২৭ AM / ৬৪
ভারতে ট্রেনে আগুন লাগার গুজবে আরেক ট্রেনে কাটা পড়ে নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের ঝাড়খন্ডে বড় ট্রেন দুর্ঘটনার খবর পাওয়া গেছে। এতে এখন পর্যন্ত দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছেন বহু। ফলে নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বুধবার ঘটনাটি ঘটেছে ঝাড়খণ্ডের জামতাড়ার কলঝারিয়া স্টেশনের কাছে। স্থানীয়রা জানিয়েছেন, ঘটনার সূত্রপাত নাকি একটি গুজবকে কেন্দ্র করে। এদিন ডাউন অঙ্গ এক্সপ্রেসে আগুন লাগার খবর ছড়িয়ে পড়ে। ভয়ে হুড়োহুড়ি পড়ে যায় ওই ট্রেনের যাত্রীদের মধ্যে। আগুনের হাত থেকে রক্ষা পেতে অনেকেই ট্রেন থেকে ঝাঁপিয়ে পড়েন। সেই সময় পাশের লাইনে চলে আসে ঝাঁঝা-আসানসোল এক্সপ্রেস। তখনই ওই যাত্রীদের পিষে দেয় ট্রেনটি।

জামতারার ডেপুটি কমিশনার জানিয়েছেন, ঘটনাস্থলে পৌঁছেছে মেডিক্যাল টিম। উদ্ধারকাজ চলছে। ঘটনার তদন্তের জন্য ৩ সদস্যের কমিটি গঠন করেছে ভারতীয় রেল কর্তৃপক্ষ।

এদিকে, জামতাড়ার বিধায়ক ইরফান আনসারি জানিয়েছেন, আমি এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছি। যারা এর পিছনে রয়েছে তাদের যেন যত দ্রুত সম্ভব খুঁজে বের করা হয়। আমরা এই ঘটনার বিষয়টি বিধানসভায় তুলবো। যারা প্রাণ হারিয়েছেন এখনও তাঁদের পরিচয় জানা যায়নি।

এরই মধ্যে তিনি জামতাড়ার উদ্দেশে রওনা দিয়েছেন। এনিয়ে জামতাড়ার এসডিএম জানিয়েছেন, এখনও পর্যন্ত আমরা দুটি দেহ উদ্ধার করেছি। একটি হেল্পলাইন নম্বর চালু করার জন্য আমরা রেলকে অনুরোধ জানিয়েছি। কী কারণে এই দুর্ঘটনা ঘটেছে তা তদন্তের পরই জানা যাবে। সূত্র: এনডিটিভি