• ঢাকা
  • শুক্রবার, ১০ মে ২০২৪, ০৩:১৫ পূর্বাহ্ন

ভারতের তিন বিমানবন্দরে সর্বোচ্চ সতর্কতা


প্রকাশের সময় : এপ্রিল ১৬, ২০১৭, ৮:০৬ PM / ৩১
ভারতের তিন বিমানবন্দরে সর্বোচ্চ সতর্কতা

ঢাকারনিউজ২৪.কম:

বিমান ছিনতাইয়ের আশঙ্কায় ভারতের মুম্বাই, চেন্নাই ও হায়দরাবাদ আন্তর্জাতিক বিমানবন্দরে সর্বোচ্চ নিরাপত্তা সতর্কতা জারি করা হয়েছে। রোববার এই তিন বিমানবন্দর থেকে উড্ডয়নকারী বিমান একযোগে ছিনতাই পরিকল্পনার তথ্য পায় দেশটির বিমানবন্দর নিরাপত্তা সংস্থাগুলো। এর পরপরই এই সতর্কতা জারি করা হয়।

এনডিটিভি বলছে, এ তিন বিমানবন্দরে ছিনতাইবিরোধী মহড়া পুরোদমে শুরু হয়েছে এবং জাতীয় নিরাপত্তা বাহিনী সর্বোচ্চ সতর্ক অবস্থায় রাখা হয়েছে।

টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, রোববার মুম্বাই, চেন্নাই ও হায়দরাবাদ বিমানবন্দর থেকে উড্ডয়নকারী বিমান একযোগে ছিনতাই পরিকল্পনার বিষয়ে বিমানবন্দর নিরাপত্তা সংস্থার কাছে তথ্য এসেছে। ২৩ জনের একটি দল ওই বিমান ছিনতাইয়ের পরিকল্পনার সঙ্গে জড়িত বলে নিরাপত্তা সংস্থার কাছে একটি মেইল আসে।

এর পরই ওই তিন গুরুত্বপূর্ণ বিমানবন্দরে সর্বোচ্চ নিরাপত্তা সতর্কতা জারি করা হয়। শনিবার মুম্বাইয়ের এক জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তার কাছে এক নারী ই-মেইলে ওই ছিনতাই পরিকল্পনার তথ্য দেন। ই-মেইলে তিনি বলেন, রোববার তিন বিমানবন্দর থেকে বিমান ছিনতাইয়ের বিষয়ে তিনি ছয় ব্যক্তিকে একটি রেস্তোঁরায় আলোচনা করতে শুনেছেন।

এনডিটিভি বলছে, দেশটির বিমানবন্দরের নিরাপত্তায় নিয়োজিত সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সকে (সিআইএসএফ) সতর্ক করে দেয় মুম্বাই পুলিশ। কাউন্টার টেররিজমের দলের সদস্যদেরকেও বিমানবন্দরে মোতায়েন করা হয়েছে। এছাড়া বিমানবন্দরের প্রবেশ পথ ও পার্কিং লটে নজরদারি বাড়ানো হয়েছে।

এদিকে ছিনতাইবিরোধী মহড়ায় সিআইএসএফের ডগ স্কোয়াড ও কুইক রিঅ্যাকশন টিমের সদস্যরা অংশ নিয়েছে। বিমানসংস্থাগুলোকে অতিরিক্ত সতর্কতা অবলম্বনের আহ্বান জানিয়েছে সিআইএসএফ।

যাত্রীদের শেষ মুহূর্তে চেক ইন না দেয়ার আহ্বান জানিয়েছে এয়ারলাইন্সগুলো। বিমানবন্দরে নিরাপত্তা বাহিনীকে সহায়তা করতে যাত্রীদের পরামর্শ দেয়া হয়েছে।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /০৮.১০পিএম/১৬//২০১৭ইং)