• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:৪৭ অপরাহ্ন

ব্রাজিল প্রেসিডেন্টের বিমানে ৩৯ কেজি কোকেইন!


প্রকাশের সময় : জুন ২৮, ২০১৯, ৬:২৭ AM / ৩৩
ব্রাজিল প্রেসিডেন্টের বিমানে ৩৯ কেজি কোকেইন!

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : ব্রাজিলেরও প্রেসিডেন্ট জায়ের বোলসোনারোকে বহনকারী বিমান থেকে বিপুল পরিমাণ কোকেইন জব্দ করেছে স্পেনের পুলিশ। বোলসোনারোর ব্যক্তিগত নিরাপত্তার দায়িত্বে থাকা দেশটির বিমানবাহিনীর এক কর্মকর্তার লাগেজ থেকে এসব কোকেইন উদ্ধার করা হয়।

বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছে, জি-২০ সম্মেলনে যোগ দিতে ওই বিমানে করে জাপান যাচ্ছিলেন প্রেসিডেন্ট বোলসোনারো। তার সফরসঙ্গী ছিলেন কোকেইন বহনকারী বিমানবাহিনীর ওই কর্মকর্তা। গত মঙ্গলবার বিমানে ওই কর্মকর্তার লাগেজ থেকে ৩৯ কেজি কোকেইন জব্দ করে পুলিশ।
ব্রাজিলের প্রেসিডেন্ট এই ঘটনার পর এক টুইট বার্তায় বলেন, তিনি প্রতিরক্ষা মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন তারা যেন স্প্যানিশ কর্তৃপক্ষের সঙ্গে যৌথভাবে বিষয়টির তদন্ত করে। যদি বিষয়টি প্রমাণিত হয় তাহলে ওই কর্মকর্তাকে বিচারের মুখোমুখি করে আইন অনুযায়ী যথাযথ শাস্তির ব্যবস্থা করা হবে।’

আরও পড়ুন>> ডিভোর্সের পরও স্বামীর কাছেই সন্তান চান স্ত্রী

ব্রাজিলের প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, ‘প্রতিরক্ষা মন্ত্রণালয় জানতে পেরেছে যে, গত মঙ্গলবার ২৫ জুন বিমানবাহিনীর একজন কর্মকর্তা মাদক পরিবহণ করছিলেন বলে অভিযোগ পাওয়া গেছে। তাকে স্পেনের সেভিলি বিমানবন্দরে আটক করা হয়।’

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ওই বিবৃতিতে আরও জানানো হয়, ‘আমরা বিষয়টির সত্যতা যাঁচাই করতে তদন্ত শুরু করেছি। সামরিক পুলিশ বিষয়টি তদন্ত করছে।’ ব্রাজিলের স্থানীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনে অনুযায়ী, প্রেসিডেন্ট বোলসোনারোর মোট ২৯টি সফরের তিনটিতে তার সফরসঙ্গী ছিলেন বিমানবাহিনীর ওই কর্মকর্তা।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৬:২৮এএম/২৮/৬/২০১৯ইং)